(দিনাজপুর২৪.কম) এএফসি অনূর্ধ্ব-১৪ ফুটবল আঞ্চলিক চ্যাম্পিয়নশীপে দুর্দান্ত ফর্মে রয়েছে বাংলাদেশের মেয়েরা। প্রথম ম্যাচে ভারতের বিরুদ্ধে ৩-১ গোলে জয়ের পর বৃহস্পতিবার রীতিমতো গোল উৎসব করে জিতেছে মার্জিয়া-তহুরারা। এদিন নেপালকে ৯-০ গোলে উড়িয়ে দিয়ে সেমিফাইনালের খেলা নিশ্চিত করেছে বাংলাদেশ। গত বছর এই নেপালকে তাদের মাটিতে হারিয়েই শিরোপা জিতেছিল বাংলাদেশের কিশোরী ফুটবলাররা।

তাজিকিস্তানের দুশানবের অ্যাভিয়েটর স্টেডিয়ামে বৃহস্পতিবার গ্রুপ পর্বের দ্বিতীয় ও শেষ ম্যাচে নেপালের মুখোমুখি হয় বাংলাদেশ। ম্যাচে একচ্ছত্র আধিপত্য বজায় রাখে বাংলাদেশ। যেখানে বলতে গেলে মাথা তুলে দাঁড়াতেই পারেনি নেপাল।  বাংলাদেশের হয়ে হ্যাটট্রিক করেছেন দুজন। তারা হলে মার্জিয়া ও অনুচিং। তহুরা খাতুন দুটি ও সাজেদা খাতুন একটি গোল করেন।

দারুণ এই জয়ে বি গ্রুপ চ্যাম্পিয়ন হিসাবে সেমিতে নাম লেখালো বাংলাদেশ। আগামী ৩০ এপ্রিল স্বাগতিক তাজিকিস্তানের বিরুদ্ধে সেমিফাইনালের ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। অপর সেমিতে মুখোমুখি হবে এ গ্রুপ চ্যাম্পিয়ন ইরান ও বি গ্রুপ রানার্স আপ ভারত।

ম্যাচের দুই মিনিটেই গোলের যাত্রা করেন বাংলাদেশের মার্জিয়া। ১৪ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন তিনিই। ১৭ মিনিটে স্কোর ৩-০ করে অনুচিং মোগিনি। ২৮ মিনিটে নিজের দ্বিতীয় গোল করেন অনুচিং। ব্যবধান বেড়ে তখন ৪-০। ৩৩ মিনিটে নিজের প্রথম গোল করেন সাজেদা খাতুন (৫-০)। এর মিনিট পাঁচেক পর হ্যাটট্রিক করেন অনুচিং (৬-০)।

দ্বিতীয়ার্ধেও আক্রমণের ধারায় বজায় রাখে বাংলাদেশ। ৬২ ও ৬৫ মিনিটে দুটি গোল করেন তহুরা খাতুন। ৬৭ মিনিটে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন মার্জিয়া। শেষ পর্যন্ত ৯-০ গোলের বিশাল জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশের মেয়েরা। -ডেস্ক