(দিনাজপুর২৪.কম) যৌথ উদ্যোগ গ্রহণের মাধ্যমে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যে বাণিজ্য এবং বিনিয়োগের সম্ভাবনা খুঁজে বের করার প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করেছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। তিনি বলেন, বাংলাদেশ থেকে সিরামিকস, সবজি, ওষুধ, ইলেক্ট্রনিক্স পণ্য, ফুটওয়্যার, প্লাস্টিক পণ্য,  লোহা ও স্টিল রফতানির চমৎকার সম্ভাবনা রয়েছে। উভয় দেশের মধ্যে বাণিজ্য সম্প্রসারণের যথেষ্ট সম্ভাবনা রয়েছে।

শ্রীলঙ্কার সফররত প্রেসিডেন্ট মৈত্রীপালা সিরিসেনা শুক্রবার সন্ধ্যায় বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করতে গেলে এসব কথা বলেন তিনি।

শ্রীলঙ্কার প্রেসিডেন্টকে স্বাগত জানিয়ে রাষ্ট্রপতি বলেন, বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যে দীর্ঘ ও ঐতিহাসিক সম্পর্ক রয়েছে। সিরিসেনার বাংলাদেশ সফরকে মাইলফলক হিসেবে উল্লেখ করে আবদুল হামিদ বলেন, এতে দু’দেশের মধ্যে বহুমুখী সম্পর্কের সূচনা হবে।

বিনিয়োগের জন্য বাংলাদেশকে দক্ষিণ এশিয়ার সবচেয়ে উদার দেশ হিসেবে উল্লেখ করে শ্রীলঙ্কার বিনিয়োগকারীদের এই সুযোগ কাজে লাগানোর আহ্বান জানান রাষ্ট্রপতি।

শ্রীলঙ্কার প্রেসিডেন্ট বলেন, তার দেশ সবসময় বাংলাদেশকে পরীক্ষিত বন্ধু হিসেবে গণ্য করে। সামনের দিনগুলোতে বাংলাদেশের চমৎকার উন্নয়ন হবে বলে তিনি আশা প্রকাশ করেন। -ডেস্ক