জিন্নাত হোসেন (দিনাজপুর২৪.কম) দিনাজপুর জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আবু ইবনে রজব বলেছেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা এদেশের ছাত্র সমাজকে আধুনিক, বিজ্ঞানসম্মত এবং প্রকৃত শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে চায়। বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা এদেশের ছাত্র সমাজকে তথ্য ও প্রযুক্তি শিক্ষায় শিক্ষিত করে এ দেশকে নিরক্ষরমুক্ত ও স্বনির্ভর শিক্ষিত জাতীতে পরিণত করে ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে একটি মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালের মধ্যে এদেশেকে একটি উন্নত জাতীতে রুপান্তরিত করতে চায়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ লক্ষকে বাস্তবায়ন করতে প্রতিটি ছাত্র-ছাত্রীদের আধুনিক জ্ঞান বিজ্ঞানে নিজেকে তৈরী করে বিশ্বায়নের তথ্য ও প্রযুক্তির এই যুগে পড়ালেখাকে চ্যালেঞ্জ হিসেবে গ্রহণ করতে হবে।  ৩০ জুলাই বৃহস্পতিবার বাংলাদেশ ছাত্রলীগ দিনাজপুর আদর্শ কলেজ শাখার বার্ষিক সম্মেলনে জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আবু ইবনে রজব প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
বাংলাদেশ ছাত্রলীগ দিনাজপুর আদর্শ কলেজ শাখার সভাপতি মোঃ নাসিরুল ইসলাম (নাসির) এর সভাপতিত্বে বার্ষিক সম্মেলন-২০১৫ প্রথম অধিবেশনে সম্মানীত অতিথি হিসেবে বক্তব্য রাখেন দিনাজপুর আদর্শ কলেজের অধ্যক্ষ মোঃ খালেকুজ্জামান। সম্মেলনের উদ্বোধক হিসেবে বক্তব্য রাখেন দিনাজপুর জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক ও শহর ছাত্রলীগের আহবায়ক মোঃ জাকারিয়া জাকির, প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন শহর ছাত্রলীগের যুগ্ম আহবায়ক নজরুল ইসলাম জুয়েল। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন দিনাজপুর আদর্শ কলেজের শিক্ষক সৈয়দ রেদওয়ান রহমান টিটু, নূর আলম সিদ্দিকী, দিনাজপুর জেলা স্বেচ্ছাসেবকলীগের সহ-সভাপতি দুলাল উদ্দিন, দিনাজপুর জেলা ক্রীড়া সংস্থার নির্বাহী সদস্য ও আদর্শ কলেজের সাবেক ছাত্রনেতা আজাদুর রহমান বিপু প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন ও অনুষ্ঠান পরিচলনা করেন ছাত্রলীগ আদর্শ কলেজ শাখার সাধারণ সম্পাদক মোঃ হারুন-উর-রশিদ রায়হান।
সম্মেলনের প্রথম অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে দিনাজপুর জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আবু ইবনে রজব আরো বলেন,  যেকোন শিক্ষা প্রতিষ্ঠানের সঙ্গে ছাত্র রাজনীতির সম্পর্ক অত্যন্ত গুরুত্বপূর্ণ। ছাত্র রজনীতির ক্ষেত্রে শিক্ষার কোন বিকল্প নেই। যারা ছাত্রলীগের রাজনীতির নেতৃত্ব দিবেন তাদের মুল্যবোধ ও মানসম্মত শিক্ষাই হবে প্রধান লক্ষ। মূল্যবোধ সম্পন্ন ছাত্র সামাজিক মূল্যবোধ সৃষ্টিতে অন্যন্য ভূমিকা পালন করতে পারে। জ্ঞানী, সুশিক্ষিত, সত্যবাদী, দেশপ্রেমিক, দায়িত্ব ও কর্তব্যনিষ্ঠা সংদেবনশীল মূল্যবোধ সম্পন্ন ছাত্র যদি ছাত্রলীগের নেতা হিসেবে দায়িত্ব পালন করেন তাহলে তিনি সামাজিক মূল্যবোধ সৃষ্টিতে ভূমিকা রাখতে পারবেন। ছাত্রলীগের প্রতিটি নেতাকর্মীতে মনে রাখতে হবে লেখাপড়ার কোন বিকল্প নাই তাই লেখাপড়া হলো সবার আগে।
সম্মেলনের শুরুতেই প্রধান অতিথি ও অন্যান্য অতিথিবৃন্দকে বাংলাদেশ ছাত্রলীগ দিনাজপুর আদর্শ কলেজের নেতাকর্মীরা ফুলেল শুভেচ্ছা জানান।