স্টাফ রিপোর্টার (দিনাজপুর২৪.কম) সড়ক দুর্ঘটনা রোধে জাতীয় সংগঠন ‘নিরাপদ সড়ক চাই-(নিসচা)-এর চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন বলেছেন, বাংলাদেশে প্রতিবছর ১৫ হাজার লোক শুধুমাত্র সড়ক দুর্ঘটনায় নিহত হয়। যা নেপালে ভূমিকম্পে নিহতদের সংখ্যারও বেশী। সড়ক দুর্ঘটনা রোধে জনসচেতনা সৃষ্টির মাধ্যমেই এই বিপুল সংখ্যক মানুষের প্রানহানী হ্রাস করা সম্ভব।  সড়ক দুর্ঘটনা রোধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে দিনাজপুরে আজ সোমবার এক অনুষ্ঠানে তিনি একথা বলেন। পথ যেন হয় শান্তির, মৃত্যুর নয়। সবাই মিলে ঐক্য করি সড়ক দুর্ঘটনা রোধে সংস্কৃতি গড়ি’ এ স্লোাগানকে সামনে রেখে সড়ক নিরাপত্তা প্রচারাভিযানের অংশ হিসেবে এলজিইডির সাসটেইনেবল রুরাল ইনফ্রাস্টাকচার ইমপ্রুভমেন্ট প্রজেক্ট ও নিরাপদ সড়ক চাইয়ের (নিসচা) যৌথ উদ্যোগে এই অনুষ্ঠান ও র‌্যালীর আয়োজন করা হয়।
সোমবার সকালে দিনাজপুর শিল্পকলা একাডেমী থেকে বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে শিল্পকলা একাডেমী মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এ সময় বক্তব্য রাখেন দিনাজপুরের জেলা প্রশাসক আহমদ শামীম আল রাজী, দিনাজপুরের অতিরিক্ত পুলিশ সুপার সঞ্জয় সরকার, দিনাজপুর শিল্প ও বনিক সমিতির সভাপতি মুছাদ্দেক হুসেন, এলজিইডি দিনাজপুরের নির্বাহী প্রকৌশলী মোঃ খলিলুর রহমান জেলার সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান ও বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ।
পরে গাড়িচালকদের দক্ষতা ও সচেতনতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় জেলার বিভিন্ন উপজেলার দুই শতাধিক গাড়িচালক অংশগ্রহণ করেন।