(দিনাজপুর২৪.কম) বাংলাদেশ ও ভারতের মধ্যকার ৩ ম্যাচ সিরিজের ১ম ওয়ানডেতে সৌম্য সরকার, তামিম ইকবাল ও সাকিব আল হাসানের হাফ সেঞ্চুরিতে ভর করে প্রত্যাশিত ৩ শতাধিক রান সংগ্রহ করতে সক্ষম হয়েছে টাইগাররা। ৩০৭ রান সংগ্রহের কারণে সফরকারিদের ৩০৮ রানের হ্যান্ডসাম টার্গেট দিতে সক্ষম হয়েছে স্বাগতিকরা। এ ম্যাচে সৌম্য ও তামিম ভারতে বিরুদ্ধে উদ্বোধনী জুটিতে সর্বোচ্চ রানের রেকর্ড করেছে। আর এ রেকর্ডের পরই বৃষ্টি হানা দিলেও মিরপুরে শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়েমে দুর্দান্ত ব্যাটিং করছে টাইগাররা। সৌম্য ৫৪, তামিম ৬০, লিটন দাস ৮, মুশফিকুর রহীম ১৪, সাকিব ৫২, সাব্বির রহমান ৪১,  নাসির হোসেন ৩৪, রুবেল হোসেন ৪ রানে আউট হয়েছেন। তারও আগে আজ বৃহস্পতিবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিং নেয় বাংলাদেশ। এদিকে বাংলাদেশের হয়ে ওয়ানডে অভিষেক হয়েছে লিটন দাস ও মুস্তাফিজুর রহমানের।
এ ম্যাচে ৪০ বলে ৫৪ রানের এক ঝড়ো ইনিংস খেলে রান আউট হয়েছেন সৌম্য সরকার। ১ ছক্কা ও ৮টি বাউন্ডারির সাহায্যে তিনি এ রান সংগ্রহ করেন। এছাড়া ৬২ বলে ৬০ রান করতে গিয়ে তামিম ৭টি ৪ ও একটি ছক্কা মেরেছেন। উমেশ যাদবের করা ৬ষ্ঠ ওভারে ৩টি ৪ ও এক ছক্কায় ১৮ রান নেন তামিম। স্লিপের পাশ দিয়ে হয় ১ম ৪, পরেরটি হাঁকান পয়েন্টের ওপর দিয়ে। বোলার আর মিডঅনের মাঝ দিয়ে ৩য় ৪টি আদায় করে নিন তামিম। আর শেষ বলে লংঅফ দিয়ে উড়িয়ে সীমানার বাইরে পাঠান এ বাঁহাতি ব্যাটসম্যান। আর ৫২ রানের ইনিংস খেলতে গিয়ে সাকিব মোকাবেলা করেছেন ৬৮ বল। তাতে ছিল ৩টি বাউন্ডারির মার।
পক্ষান্তরে দলের পক্ষে ৫১ রান দিয়ে ৩টি উইকেট নিয়েছেন রবিচন্দন আশুইন। এছাড়া ৫৮ রান দিয়ে ২ উইকেট নিয়েছে উমেষ যাদব। আর ৩৭ রান দিয়ে ২ উইকেট পেয়েছেন ভূবনেশ্বর কুমার। -(ডেস্ক)