(দিনাজপুর২৪.কম) ভার্চুয়াল রিয়েলিটি হেডসেটের জন্য ভিডিও কনটেন্ট তৈরির প্রতিষ্ঠান অকুলাসকে বন্ধ করে দেয়ার ঘোষণা দিয়েছে সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুক। পাশাপাশি, এখন থেকে অকুলাস নিজের জন্য কনটেন্ট তৈরি করবে না।

ভিআর মুভির জন্য বেশ জনপ্রিয় অকুলাস এর এই স্টোরি স্টুডিও। বেশ কিছু পুরস্কারও পেয়েছে প্রতিষ্ঠানটি। এর মধ্যে হেনরি জাস্ট অউন অ্যান এমি অন্যতম। প্রতিষ্ঠানটি নন-গেম কন্টেন্টের জন্য ৫০ মিলিয়ন ডলার তহবিল গঠন করেছে।
এ ব্যাপারে অকুলাসের ভাইস প্রেসিডেন্ট জ্যাসন রবিন বলেন, ‘স্টুডিওর বন্ধ হওয়ার অর্থ এই নয় যে এটি আর ভিআর এর জন্য মুভি বানাবে না, আমরা এখনও ভিআর ফিল্ম এবং সৃজনশীল কন্টেন্ট বাস্তুতন্ত্রের ক্রমবর্ধমান বৃদ্ধির জন্য প্রতিশ্রুতিবদ্ধ। ’

এসময় তিনি আরও বলেন, অকুলাস গেম নির্মাতা, ডেভেলপার এবং মুভি নির্মাতাদের ভিআর কনটেন্ট তৈরির জন্য মোট ২৫০ মিলিয়ন ডলার ব্যয় করবে। এই স্টুডিওর কর্মীরা চাইলে ফেসবুকে অন্য কাজ করতে পারে বা অন্য কোথাও কাজ খুঁজে নিতে পারবেন বলেও জানান রুবিন।

উল্লেখ্য, অকুলাসের প্রতিষ্ঠাতা পালমার লাকি প্রতিষ্ঠান ছেড়ে যাওয়ার পরপরই স্টুডিও বন্ধের ঘোষণা দেয়া হয়। যদিও প্রতিষ্ঠানটি পালমার লাকির ছেড়ে যাওয়ার কারণ ব্যাখ্যা করেনি, তবে জেনিম্যাক্সের সঙ্গে মামলায় অকুলাস ৫০০ মিলিয়ন ডলার জরিমানার পরেই এমন সিদ্ধান্ত আসে।

সূত্র: বিবিসি