(দিনাজপুর২৪.কম) রাজধানীর রামপুরা ব্রিজ থেকে বনশ্রী হয়ে ডেমরার আমুলিয়া পর্যন্ত রাস্তা দিয়ে তিন মাসের জন্য ভারী যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা জারি করেছেন হাইকোর্ট। একই সঙ্গে এই রাস্তা দিয়ে ভারী যান চলাচলের ক্ষেত্রে বাধা প্রদান এবং রাস্তাটি ধ্বংসের হাত থেকে রক্ষা করতে বিবাদীদের নিস্ক্রিয়তাকে কেন বেআইনি ঘোষণা করা হবে না- তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত।

এ সংক্রান্ত এক আবেদনের পরিপ্রেক্ষিতে রবিবার বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি এ কে এম জাহিরুল হকের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সচিব, স্বরাষ্ট্রসচিব, আইজিপি, ডিএমপি কমিশনার, রামপুরা থানার ওসি, খিলগাঁও থানার ওসিসহ ১১ জনকে আগামী চার সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে।

বনশ্রীর বাসিন্দা এ এফ এম কামরুল হাসান খান পাঠান গতকাল রবিবার হাইকোর্টে এ রিটটি আবেদন করেন। রিটকারীর পক্ষে আদালতে এ দিন শুনানি করেন ব্যারিস্টার গোলাম সারোয়ার পায়েল। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অরবিন্দ কুমার রায়।

এ ব্যাপারে আইনজীবী গোলাম সারোয়ার পায়েল জানান, ওজন নীতিমালা ২০১২ অমান্য করে ভারী যানবাহন চলাচল করায় বনশ্রী-আমুলিয়া সড়কে বিশাল খানাখন্দ সৃষ্টি হয়েছে। এ বিষয়ে সংবাদ মাধ্যমে প্রতিবেদনও প্রকাশিত হয়েছে। -ডেস্ক