(দিনাজপুর২৪.কম) বঙ্গবন্ধু গোল্ড কাপের জন্য ২৩ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। ৬ জাতির বঙ্গবন্ধু গোল্ডকাপ মাঠে গড়াবে ১৫ জানুয়ারি। চলবে ২৫ জানুয়ারি পর্যন্ত। এরই মধ্যে আসরের ড্র অনুষ্ঠিত হয়েছে। ‘এ’ গ্রুপে বাংলাদেশের সঙ্গী বর্তমান চ্যাম্পিয়ন ফিলিস্তিন ও শ্রীলঙ্কা। ‘বি’ গ্রুপে রয়েছে- বুরুন্ডি, সিশেলস ও মরিসাস।

এদিকে ইনজুরি কাটিয়ে প্রায় এক বছর পর জাতীয় দলের ফিরেছেন ডিফেন্ডার তপু বর্মন। ফিরেছেন সুশান্ত ত্রিপুরাও। নতুন মুখ মানিক হোসেন মোল্লা।

সর্বশেষ ওমানের বিপক্ষে বিশ্বকাপ ও এশিয়ান কাপের যৌথ বাছাইয়ের দল থেকে বাদ পড়েছেন তিনজন। তপু, ত্রিপুরা ও মানিকের জন্য জায়গা ছাড়তে হয়েছে তৌহিদুল আলম সবুজ, ইয়াসিন আরাফাত ও বিপলু আহমেদকে।

২৩ সদস্যের বাংলাদেশ দল:

গোলরক্ষক

আশরাফুল ইসলাম রানা (শেখ রাসেল ক্রীড়াচক্র), শহীদুল আলম সোহেল (আবাহনী লিমিটেড), আনিসুর রহমান জিকো (বসুন্ধরা কিংস)

ডিফেন্ডার

তপু বর্মন (বসুন্ধরা কিংস), ইয়াসিন খান (বসুন্ধরা কিংস), সুশান্ত ত্রিপুরা (বসুন্ধরা কিংস), বিশ্বনাথ ঘোষ (বসুন্ধরা কিংস), রায়হান হাসান (আবাহনী), টুটুল হোসেন বাদশা (আবাহনী), রহমত মিয়া (সাইফ স্পোর্টিং), রিয়াদুল হাসান (সাইফ স্পোর্টিং)।

মিডফিল্ডর

রবিউল হাসান (বসুন্ধরা কিংস), সাদ উদ্দিন (আবাহনী), মামুনুল ইসলাম (আবাহনী), সোহেল রানা (আবাহনী), জামাল ভূঁইয়া (সাইফ স্পোর্টিং), মানিক হোসেন মোল্লা (চট্টগ্রাম আবাহনী),

ফরোয়ার্ড

মাহবুবুর রহমান সুফিল (বসুন্ধরা কিংস), মতিন মিয়া (বসুন্ধরা কিংস), মোহাম্মদ ইব্রাহিম (বসুন্ধরা কিংস), নাবিব নেওয়াজ জীবন (আবাহনী), আরিফুর রহমান (সাইফ স্পোর্টিং), রাকিব হোসেন (চট্টগ্রাম আবাহনী)। -ডেস্ক