(দিনাজপুর২৪.কম)জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন মন্ত্রিসভার নতুন সদস্যরা। আজ বুধবার সকাল ১১ টায় রাজধানী ধানমন্ডির ৩২ নম্বরে নতুন মন্ত্রী প্রতিমন্ত্রীরা একে একে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। মঙ্গলবার সন্ধ্যায় বঙ্গভবনে নতুন তিন মন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, ইয়াফেস ওসমান ও নুরুল ইসলাম বিএসসি এবং প্রতিমন্ত্রী হিসেবে শপথ নেন তারানা হালিম ও নুরুজ্জামান আহমেদ। তাদের শপথ বাক্য পাঠ করান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। আজ বুধবার বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের পরে মন্ত্রী-প্রতিমন্ত্রীর নিষ্ঠার সঙ্গে কাজ করার প্রতিশ্রুতি ব্যক্ত করেন। তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে ‘আস্থা ও বিশ্বাস’ আমাদের ওপর দেখিয়েছেন, তার মর্যাদা রাখার চেষ্টা করবো আমরা।
সামাজিক অধঃপতনের জন্যই শিশু রাজনকে নির্মমভাবে পিটিয়ে হত্যা করা হয়েছে- এ কথা উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, শিশু নির্যাতনের ব্যাপারে সরকারের কঠোর অবস্থানে রয়েছে। রাজন হত্যাকারীদের শিগগিরই আইনের আওতায় আনা হবে। তিনি বলেন, জঙ্গি ও সন্ত্রাস দমনে প্রধানমন্ত্রীর নির্দেশে কাজ করে যাচ্ছি। কোনো জঙ্গিকে মাথা তুলে দাঁড়াতে দেয়া হবে না।
প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি বলেন, মানবপাচার রোধে সমন্বিত উদ্যোগ গ্রহণ করা হবে। জনশক্তি খাত নিয়ে কোনো সমস্যা থাকলে বিভিন্ন মন্ত্রণালয়ের সহযোগিতা নিয়ে তা চিহ্নিত এবং সমস্যার সমাধান করা হবে।
ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম বলেন, তরুণ প্রজন্মকে নিয়ে ‘দুর্নীতিমুক্ত সমাজ’ গড়ে তোলার জন্য সর্বোচ্চ ভূমিকা রাখবো। আমার প্রথম চ্যালেঞ্জ, স্বজনপ্রীতি-দুর্নীতি যাতে আমার মন্ত্রণালয়ে না হয়। দুর্নীতির ঊর্ধ্বে থেকে আমি কাজ করব।
খাদ্যপ্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেন, ভবিষ্যতে খাদ্য মন্ত্রণালয়ে যাতে করে কোন ধরনের অনাকাক্সিক্ষত প্রশ্নের সম্মুখীন হওয়ার মত কোনো সুযোগ না থাকে, সে জন্য আমি সর্বোচ্চ সতর্ক থাকব। ব্রাজিল থেকে আনা গমের বিষয়ে মন্ত্রণালয় কোনো তদন্ত করবে কি না- জানতে চাইলে তিনি বলেন, আমি নতুন দায়িত্ব পেয়েছি। মন্ত্রণালয়ে যাওয়ার পর এ বিষয়ে বলতে পারব। (ডেস্ক)