(দিনাজপুর২৪.কম) বগুড়ার শিবগঞ্জ উপজেলার কিচক গ্রাম থেকে জেএমবি’র শীর্ষ দুই জঙ্গি হাদিসুর রহমান সাগর (৩৫) ও আকরাম হোসেন নিলয়কে (২৫) গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার রাত দেড়টার দিকে বগুড়ার শিবগঞ্জ উপজেলার কিচক গ্রাম থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

হাদিসুর রহমান সাগর গুলশানের হলি আর্টিজান হামলার ঘটনায় অন্যতম পলাতক আসামি। তার বাড়ি জয়পুরহাট। আর নিলয় ও তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে গত আগস্টে রাজধানীর পান্থপথে হোটেল ওলিও ইন্টারন্যাশনালে বিস্ফোরণের ঘটনায় অর্থের জোগান দেওয়া অভিযোগ রয়েছে। তার বাড়ি কিশোরগঞ্জে।

বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার আরিফুর রহমান মন্ডল জানান, বুধবার রাত ১টার দিকে জঙ্গি নেতা সাগর ও নিলয়কে গ্রেপ্তার করে বগুড়া জেলা পুলিশ। এরপর বিষয়টি পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটকে (সিটিটিসি) জানানো হয়। পরে রাতেই তাদের সিটিটিসি’র কাছে হস্তান্তর করে ঢাকায় পাঠানো হয়।

বৃহস্পতিবার তাদের আদালতে পাঠানো হবে উল্লেখ করে সিটিটিসি সূত্র জানায়, সাগর পুরনো জেএমবির সদস্য। সে ২০১৪-১৫ সালে তামিম চৌধুরীর মাধ্যমে নব্য জেমবিতে যোগ দেয়। নব্য জেএমবিতে বোমা তৈরির কারিগর হিসেবে পরিচিতি সাগর হর্লি আর্টসানে হামলার ঘটনায় অস্ত্র ও বিস্ফোরক সরবরাহ করেছিল। এক মাস আগে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের একটি জেলা থেকে তার স্ত্রীকে গ্রেপ্তার করে পুলিশ।

আর গ্রেপ্তার নিলয় নব্য জেএমবির অন্যতম শীর্ষ অর্থদাতা। গুলশান হামলার পর থেকে নব্য জেএমবিকে সংগঠিত করার চেষ্টা করে আসছিলো সে। গত বছরের নভেম্বর মাসে নিলয়ের বাবা আবু তোরাব এবং মা ও বোনকে গ্রেপ্তার করে সিটিটিসি। বর্তমানে তারা কারাগারে আছেন।-ডেস্ক