(দিনাজপুর২৪.কম) রাতে নির্ধারিত সময় ফেসবুক বন্ধ সম্ভব নয় বলে জানিয়েছেন ডাক ও টেলি যোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম। তিনি বলেছেন, ফেসবুক বন্ধের প্রশ্নই উঠে না। মন্ত্রণালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন। রাতে ছয় ঘণ্টা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক বন্ধ রাখতে চায় সরকার এমন সংবাদ নিয়ে আলোচনার মধ্যে মন্ত্রী মন্ত্রণালয়ের অবস্থান স্পষ্ট করলেন।
তিনি বলেন, মন্ত্রণালয় এ ধরনের কোনো সিদ্ধান্ত নেয়নি। ফেসবুক বন্ধ করার প্রশ্নই ওঠে না। বিষয়টি বিবেচিতও হয়নি। ফেসবুক বন্ধ করা নিয়ে গণমাধ্যমে আসা খবরের সমালোচনা করে তিনি বলেন, ভবিষ্যতে এ ইস্যু নিয়ে নিউজ করার আগে সাংবাদিকরা যেন তার সঙ্গে সরাসরি যোগাযোগ করেন।
তিনি বলেন, ফেসবুক বিষয়ে আমাদের কাছে কারিগরি মতামত চাওয়া হয়েছিল। আমরা এ বিষয়ে ফেসবুক বন্ধ না করার পক্ষে মতামত দিয়েছি। এটা নিয়ে বিভিন্ন পত্রপত্রিকা ও সামাজিক যোগাযোগমাধ্যমে যে খবর প্রকাশ করা হয়েছে, তা দুঃখজনক। তিনি বলেন, ফেসবুকের ক্ষেত্রে প্রাইভেসি ফিচার ব্যবহার করাসহ সচেতনতা বাড়াতে আমরা কাজ করতে পারি। দেশে বর্তমানে আড়াই কোটি ফেসবুক ব্যবহারকারী রয়েছে বলে মন্ত্রী জানিয়েছেন। -ডেস্ক