(দিনাজপুর২৪.কম) টেকনাফে মালয়েশিয়া ফেরত তিন শতাধিক রোহিঙ্গাকে উদ্ধার করেছে বাংলাদেশ কোস্ট গার্ড সদস্যরা। বুধবার রাত সাড়ে ৮টায় টেকনাফের বাহারছড়া ইউনিয়নের শামলাপুরের হলবনিয়া পাড়া ঘাট থেকে তাদের উদ্ধার করা হয়েছে। উদ্ধার হওয়া প্রত্যেকেই উখিয়া-টেকনাফের রোহিঙ্গা শিবির থেকে সাগরপথে মালয়েশিয়া যাওয়ার চেষ্টা করছিল। পরে মালয়েশিয়া যেতে না পেরে এই এলাকার জাহাজ ঘাটে ভিড়ে। খবর পেয়ে কোস্টগার্ড তাদের উদ্ধার করে।

টেকনাফ স্টেশন কোস্ট গার্ডের কর্মকর্তা লে. কমান্ডার এম সোহেল রানা বলেন, রোহিঙ্গা ভর্তি একটি বড় জাহাজ টেকনাফ জাহাজপুরা ঘাট দিয়ে উঠার সময় তিন শতাধিক রোহিঙ্গাকে উদ্ধার করা হয়েছে। তারা বেশ কিছু দিন আগে সাগর পথে মালয়েশিয়া যাত্রা করছিল। কিন্তু সেখানে ভিড়তে না পেরে আবার চলে আসেন। তবে সংখ্যাটা কম বেশি হতে পারে।

স্থানীয় সাদ্দাম হোসেন জানান, হলবনিয়া নৌকা ঘাট বরাবর মালয়েশিয়াগামী বোট তীরে ভিড়ে। এতে প্রায় ২৫০ জন নারী পুরুষ, শিশু, যুবতী মহিলা রয়েছে। তারা বলেন সবাই প্রায় এক মাস ১৫ দিনের মতো, আবার অনেকের তথ্য অনুযায়ী দুই মাস ২৬ দিন সমুদ্রের পানিতে থাকে। তারা মালয়েশিয়া ঢুকতে না পেরে আবার চলে এসেছে।

টেকনাফ উপজেলার ইউএনও সাইফুল ইসলাম বলেন, মালয়েশিয়া ফেরত চার শতাধিকের মতো রোহিঙ্গাকে উদ্ধার করা হয়েছে। তারা মালয়েশিয়া যেতে না পেরে ফের ফেরত আসেন। তাদের আগে এক জায়গায় জড়ো করা হচ্ছে। পরে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। তবে উদ্ধার হওয়া রোহিঙ্গাদের মধ্যে বেশির ভাগ নারী ও শিশু রয়েছে। -ডেস্ক