(দিনাজপুর২৪.কম) প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বিমানে ত্রুটির ঘটনায় করা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের সময় আবারো পেছানো হয়েছে। এ ক্ষেত্রে নতুন তারিখ ১৩ ধার্য করেছেন আদালত। এর আগে গত ১৯ জানুয়ারি, ১৯ ফেব্রুয়ারি, ২৯ মার্চ প্রতিবেদন দেওয়ার তারিখ থাকলেও তা পিছিয়ে যায়।

রবিবার তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য থাকলেও তদন্ত কর্মকর্তা পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের পরিদর্শক মাহবুবুল আলম তা না দিয়ে সময়ের আবেদন করেন। এরপর ঢাকার মহানগর হাকিম আহসান হাবীব প্রতিবেদন জমা দেওয়ার জন্য নতুন দিন ঠিক করেন।

উল্লেখ্য, গত বছরের ২৭ নভেম্বর হাঙ্গেরি যাওয়ার পথে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বিমানের একটি বোয়িং যান্ত্রিক ত্রুটির কারণে তুর্কমেনিস্তানের আশখাবাত বিমানবন্দরে জরুরি অবতরণে বাধ্য হয়। ইঞ্জিন অয়েলের ট্যাংকের একটি নাট ঢিলে থাকায় ওই বিপত্তি ঘটে।

এর পেছনে নাশকতা ছিল কি না, তা খতিয়ে দেখতে তিনটি তদন্ত কমিটি হয়। তদন্তের ভিত্তিতে বিমানের নয় কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়। পরে ২০ ডিসেম্বর তাদের বিরুদ্ধে মামলা দায়ের করে বিমান কর্তৃপক্ষ।

মামলার এজাহারভুক্ত আসামিরা হলেন- বিমানের প্রধান প্রকৌশলী (প্রোডাকশন) দেবেশ চৌধুরী, প্রধান প্রকৌশলী (পরিদর্শন ও মান নিয়ন্ত্রণ) এসএ সিদ্দিক, প্রধান প্রকৌশলী (মেনটেইনেন্স অ্যান্ড সিস্টেম কন্ট্রোল) বিল্লাল হোসেন, প্রকৌশল কর্মকর্তা এসএম রোকনুজ্জামান, সামিউল হক, লুৎফুর রহমান, মিলন চন্দ্র বিশ্বাস, জাকির হোসাইন ও টেকনিশিয়ান সিদ্দিকুর রহমান। -ডেস্ক