feni-dinajpur24(দিনাজপুর২৪.কম) ফেনীর লালপোলে ‘বন্দুকযুদ্ধে’ দুই ডাকাত’ নিহত হয়েছে বলে দাবি করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব)। বৃহস্পতিবার মধ্যরাতে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। এসময় র‌্যাবের এক সদস্য আহত হয়।ঘটনাস্থল থেকে বিপুল পরিমান অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে বলে র‌্যাবের দাবি।

র‌্যাব ৭ ফেনী ক্যাম্পের পরিচালক স্কোয়াডন লিডার সাফায়েত জামিল ফাহিম দাবি করেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর লালপোল এলাকায় একটি ডাকাত দল ডাকাতির প্রস্তুতি নিচ্ছে এমন তথ্যের ভিত্তিতে র‌্যাব বৃহস্পতিবার মধ্যরাতে ওই এলাকায় অভিযান চালায়। এসময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে ডাকাতরা র‌্যাবকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছুঁড়লে র‌্যাবও পাল্টা গুলি ছুঁড়ে। আধঘন্টাব্যাপী বন্দুকযুদ্ধে দুই ডাকাত গুলিবিদ্ধ হয়। সংঘর্ষে র‌্যাবের এক সদস্য আহত হয়। র‌্যাব গুলিবিদ্ধদের উদ্ধার করে ফেনী জেলা সদর হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করে। তবে নিহত ডাকাতদের নাম পরিচয় জানাতে পারেনি র‌্যাব। আহত র‌্যাব সদস্যদের প্রাথমিক চিকিৎসা সেবা দেওয়া হয়েছে। ঘটনাস্থল থেকে তিনটি বিদেশী পিস্তল, দুটি ওয়ান শুটারগান, তিনটি ম্যাগজিন, পিস্তল ও শুটারগানের ৮ রাউন্ড গুলি ও একাধিক দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে বলে র‌্যাবের এই কর্মকর্তা জানান।

ফেনী জেলা সদর হাসপাতালের ইমার্জেন্সি মেডিকেল অফিসার (ইএমও) মো. নাজমুল হাসান জানান, গুলিবিদ্ধ দুই যুবককে হাসপাতালে আনার পূর্বে ঘটনাস্থলে মারা যায়। তাদের উভয়ের শরীরে একাধিক গুলির চিহৃ রয়েছে। নিহতদের লাশ ময়নাতদন্তের জন্য ফেনী জেলা সদর হাসপতাল মর্গে প্রেরণ করা হয়েছে।
ফেনী মডেল থানায় পরিদর্শক (তদন্ত) মো. শাহীনুজ্জামান জানান, দুই ডাকাত নিহতের ঘটনায় র‌্যাবের পক্ষ থেকে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। উদ্ধারকৃত অস্ত্রগুলো থানায় জমাদানের প্রক্রিয়া চলাচ্ছে র‌্যাব। -ডেস্ক