মোঃ আফজাল হোসেন (দিনাজপুর২৪.কম)  দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার শিবনগর ইউপির পশ্চিম দুধিপুকুর গ্রামের স্থানীয় বাসিন্দাদের ব্রীজ নির্মাণের দাবিতে তিলাই নদীর পাড়ে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়।
গতকাল শুক্রবার সকাল সাড়ে ১১টায় পশ্চিম দুধিপুর গ্রামের আলহাজ্ব মোঃ ওয়াহেদুল মন্ডল, মোঃ মোকছেদুল মন্ডল ও মোঃ মামুনুর রশীদের নেতৃত্বে ব্রীজ নির্মাণের দাবিতে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়। ফুলবাড়ী উপজেলার শিবনগর ইউপির পশ্চিম দুধিপুকুর গ্রামের মোঃ মামুনুর রশিদ, জানান, জনস্বার্থে ব্রিজ নির্মানের আবেদন করেছি। ঐ নদীর পূর্ব পাশে দুধিপুকুর, ঝাড়–য়ার ডাঙ্গা ফকিরপাড়া, টুনিআড়া, ইউসুফপুর, হিন্দুপাড়া, নদীর পশ্চিম পাশে মাহালিপাড়া, উলিপুর, রামচন্দ্রপুর, মহেশপুর ও নছরপাড়া ১২টি গ্রামের মোট জনসংখ্যা ১৫ হাজার লোকের বসবাস। আমরা দীর্ঘদিন ধরে অতিকষ্ঠে নদীর এপার ওপারের জনসাধারণ অনেক কষ্টে যাতায়াত করে আসছি। বেশির ভাগ আবাদী জমি তিলাই খালের পশ্চিম দিকে পড়ায় আরও দূর্ভোগের সম্মূখিন হয়েছি। ইতি মধ্যে তিলাই খালের উপরে স্থানীয় লোকজন দ্বারা যাতাযাতের জন্য বাঁশের সাকো তৈরি করে দীর্ঘদিন ধরে চলাচল করে আসছি। বর্তমান পানি উন্নয়ন বোর্ড (সৈয়দপুর), নীলফামারী টেন্ডারের মাধ্যেমে ঠিকাদার দ্বারা তিলাই খাল খনন শুরু করেছে যা পূর্বের গভীরতার চেয়ে ৭-১০ ফিট বেশি করে খনন করছে মোট গভীরতা ৩০-৪০ ফিট। দুই ধারে কৃষি জমিগুলির খাল খননের ফলে ভাঙ্গার কবলে পড়বে বর্ষকালে। এতে এলাকার বেশ কিছু আবাদী জমি তিলাই খালের গর্ভে বিলিন হয়ে যাবে। তিলাই খালের মধ্যবর্তীস্থানে স্বাধীনতার পর থেকে এখানে কোন ব্রিজ নির্মান করা হয়নি। বর্তমান এলাকায় জনসাধারণ বৃদ্ধি পাওয়ায় একটি ব্রিজ অতি প্রয়োজন হয়ে পড়েছে। বিশেষ করে খননের কারণে এলাকাবাসীর চরম দূর্ভোগে পড়েছে। একটি ব্রিজ না করার কারণে স্থানীয় জনসাধারণ চরম জনদূর্ভোগে পড়েছে। ১২টি গ্রাম বাসির দাবি তিলাই খালের উপরে একটি ব্রিজ নির্মাণ করতে হবে। তিলাই খালে ব্রিজ নির্মান করলে ১২টি গ্রামের প্রায় ১৫ হাজার লোক উপকৃত হবে। সামনের বর্ষকাল এলে পশ্চিম দিকে ইরি বোর ধান ঘরে তুলতে পারবেনা ঐ এলাকার গ্রামবাসীরা।
মানববন্ধনে উপস্থিত ছিলেন ১২টি গ্রামের প্রায় ২ হাজার স্থানীয় জনগণ। তারা দ্রুত টিলাই নদীর উপর ব্রীজ নির্মাণের দাবি জানান।