মোঃ আফজাল হোসেন (দিনাজপুর২৪.কম) ফুলবাড়ীতে পল্লীশ্রী’র আয়োজনে বিএমজেড ও নেট্জ বাংলাদেশের এর সহযোগীতায় প্রসেপেক্ট প্রকল্পের মাধ্যমে স্থানীয় ও জাতীয় পর্যায়ে প্রান্তিক জনগোষ্ঠির ক্ষমতায়নের জন্য সামিক অংশিদারিত্বের উন্নয় এর লক্ষে ফুলবাড়ী উপজেলা হলরুমে এক অবহিতকরণ সভা অনুষ্ঠিত। গতকাল ২৭ জানুয়ারী সোমবার সকাল সাড়ে ১০ টায় ফুলবাড়ী উপজেলা সভাপক্ষে পল্লী শ্রী’র এইচ আর ইনচার্জ পল্লী শ্রী দিনাজপুর এর শামীমা পপির সভাপতিত্বে প্রকল্প অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থি থেকে বক্তব্য রাখেন, ফুলবাড়ী উপজেলা চেয়ারম্যান মোঃ আতাউর রহমান মিল্টন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ফুলবাড়ী উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার (ভূমি) মোছাঃ কার্নিজ আফরোজ।
অন্যান্যদের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান মঞ্জু রায় চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান নীরু সামসুন্নাহার, উপজেলা সমাজসেব কমকর্তা মোঃ আখতারুজ্জামান, গ্রাম বিকাশ আলো প্রকল্পের মোঃ সাদিয়ার রহমান, উপজেলা মাধ্যমিক শিক্ষ অফিসার শমশের আলী মন্ডল, উপজেলা মৎস কর্মকর্তা মাজনুন নাহার মায়া, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রিতা মন্ডল, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মোঃ রাজ্জাকুল হায়দার।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, খয়েরবাড়ী ইউপি চেয়রম্যান আবু তাহের মন্ডল, শিবনগর ইউপি চেয়ারম্যান মামুনুর রশিদ চৌধুরী বিপ্লব, কাজিহাল ইউপি চেয়ারম্যান মোঃ মানিক রতন, ফুলবাড়ী থানার এ এস আই মোঃ রফিকুল ইসলাম ও এ এস আই মোঃ শফিকুল ইসলাম, ফুলবাড়ী থানা প্রেস ক্লাবের সভাপতি সাংবাদি মোঃ আফজাল হোসেন। প্রকল্পটি বাংলাদেশের ৬টি জেলা ও জাতীয় পর্যায়ে সুবিধা বঞ্চিত জনগোষ্ঠির অধিকার প্রতিষ্ঠা ও রক্ষায় মানবাধিকার কর্মী ও সরকারী কর্তৃপক্ষকে শক্তিশালী করার লক্ষে দিনাজপুর জেলার ফুলবাড়ী, পার্বতীপুর উপজেলা এবং রংপুর জেলার সদর ও গঙ্গাচড়া উপজেলার কাজ শুরু করেন।
ফুলবাড়ী উপজেলা ৬টি ইউনিয়ন ও উপজেলার ২৪টি নাগরিক সমাজ সংগষ্ঠন ৬টি ইউনিয়ন কমিটি ৬টি স্কুল ফোরাম ১টি উপজেলা কমিটি ও একটি জেলা কমিটির মাধ্যমে মানবধিকার প্রতিষ্ঠার লক্ষে কার্যক্রম শুরু করতে চলেছেন। প্রকল্প অবহিত করণ সভা উপস্থাপনায় ছিলেন ফারহানা সিদ্দিকী, এরিয়া কো অর্ডিনেটর প্রোসপেক্টর প্রকল্প ফুলবাড়ী, দিনাজপুর। প্রকল্প উপস্থাপন করেন মোঃ মোস্তাফা কামাল প্রজেক্ট কো অর্ডিনেটর প্রসপেক্টর প্রকল্প রংপুর। এছাড়া উপস্থিত ছিলেন মোঃ এস এম মাজেদুর রহমান এফ এফ, মোঃ দেলোয়ার হোসেন এফ এফ, শামিমা নাসরিন এফ এফ। অবহিতকরণ সভায় ইউপি চেয়ারম্যান , ইউপি সদস্য , কাজী , সরকারী বে সরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা, ইউপি সচিব, নৃগোষ্ঠিগণ উপস্থিত ছিলেন।