মহাদেব কুমার দাস, খুলনা (দিনাজপুর২৪.কম) শহীদ দিবস ও আন্তর্জাতিক মার্তৃভাষা দিবস উদ্যাপন উপলক্ষ্যে খুলনা ফুলতলায় শহীদ আসাদ-রফি গ্রন্থাগার কর্তৃক আয়োজিত আসাদ রফি-গ্রন্থাগার চত্বরে দু’দিন ব্যাপী ২১ উদযাপন উপলক্ষ্যে বিভিন্ন কর্মসূচী পালিত হয়। ২০ফেব্র“য়ারী সকাল ১০টায় স্কুল কলেজের শিক্ষার্থীদের অংশ গ্রহণের মাধ্যমে চিত্রাংকন, রচনা ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ২১শের সন্ধ্যায় ভাষার উপর আলোচনা সভায় বিশিষ্ট শিক্ষাবিদ আব্দুল মুক্তাকিম এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন ফুলতলা উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব শেখ আকরাম হোসেন। ভাষার উপর বিশেষ বক্তার বক্তব্য রাখেন খুলনা বিএল কলেজের অধ্যক্ষ(অবঃ) মোঃ শফিউল্লাহ সরদার এসময় তিনি তার নিজস্ব তহবিল থেকে বিভিন্ন স্কুল কলেজের গরীব ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি হিসাবে নগদ অর্থ প্রদান করেন অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি মহোদয়ের হাত থেকে শিক্ষার্থীরা শিক্ষাবৃত্তির টাকা গ্রহণ করেন।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিশিষ্ট শিক্ষাবিদ আনোয়ারুজ্জামান মোল্যা ও অধ্যাপক অচিন্ত্য কুমার ভৌমিক এছাড়াও অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ফুলতলা উপজেলাধীন দামোদর ইউনিয়নের চেয়ারম্যান শরিফ মোহম্মদ শিপলু ভূইয়া ।

বক্তব্য শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন ধ্র“পদ একাডেমির শিল্পী মেহেরুনেচ্ছ,জয়া স্বর, দিধীতা বিশ্বাস দিয়া,ফারিয়া জামান,তিতলি মন্ডল,সৌমিতা রাহা তুলি,সৃজা মন্ডল দিয়া,সোনামনি সিংহ,অদিতি মন্ডল এছাড়াও অতিথি শিল্পী হিসাবে গান পরিবেশন করেন বাংলাদেশ বেতার ও আরটিভির নিয়মিত সংগীত শিল্পী সালাউদ্দিন খান।
সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে চিত্রাংকন,আবৃত্তি ও রচনা প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে অতিথিবৃন্দ পুরস্কার বিতরণ করেন।

অনুষ্ঠানটি সার্বিক ভাবে পরিচালনা করেন শাহিনূর কবির ও রফিক , উপস্থাপনায় ছিলেন মোজাইদুল ইসলাম ।