(দিনাজপুর২৪.কম) পরিমাপে কারচুপির অপরাধে ৩টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা দায়ের ও ত্রিশ হাজার টাকা জরিমানা আদায় করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই)।  গত ১৯.০১.২০২০খ্রি: তারিখে দিনাজপুর জেলার মেসার্স এশিয়া ফিলিং স্টেশন, কাঞ্চন মোড়, বিরল, দিনাজপুর এর জ¦ালানি তেল পরিমাপে প্রতি ১০ লিটারে ০১ টি ডিজেল, ১টি পেট্রোল ও ১টি অকটেন ডিসপেন্সিং ইউনিটে যথাক্রমে ১১০, ৭০ ও ১৮০ মিলি লিটার কম প্রদান করায় “ওজন ও পরিমাপ মানদ- আইন, ২০১৮” এ প্রতিষ্ঠানটির বিরুদ্ধে মামলা দায়ের করা হলে বিশ হাজার টাকা জরিমানা আদায়ের মাধ্যমে মামলাটি নিষ্পত্তি করা হয়।
উক্ত ভ্রাম্যমান আদালতে জেলা প্রশাসকের কার্যালয়, দিনাজপুর এর নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মো: এমদাদুল হক শরীফ এর নেতৃত্বে বিএসটিআই বিভাগীয় কার্যালয়, রংপুর এর পরিদর্শক জনাব মিঠুন কবিরাজ অংশগ্রহণ করেন।
অপর একটি অভিযানে গত ২০.০১.২০২০ খ্রি: তারিখে রংপুর মহানগরীর মেসার্স সিটি ফিলিং ¯েটশন, আরডিআরএস মোড়, রংপুর এর জ¦ালানি তেল পরিমাপে প্রতি ৫ লিটারে ১টি পেট্রোল ডিসপেন্সিং ইউনিটে ২৫ মিলি লিটার কম প্রদান করায় এবং মেসার্স লাজ ফার্মা, আরডিআরএস মোড়, রংপুর এর প্যাকেটজাতকৃত পণ্য ডাল, কাজু বাদাম প্রভৃতিতে পণ্য সম্পর্কিত পরিচিতি এবং মেয়াদোত্তীর্ণের তারিখ উল্লেখ না থাকায় “ওজন ও পরিমাপ মানদ- আইন, ২০১৮” এ প্রতিষ্ঠান ২টির বিরুদ্ধে মামলা দায়ের করা হলে পাঁচ হাজার টাকা করে মোট দশ হাজার টাকা জরিমানা আদায়ের মাধ্যমে মামলা ২টি নিষ্পত্তি করা হয়।
উক্ত ভ্রাম্যমান আদালতে জেলা প্রশাসকের কার্যালয়, রংপুর এর নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব তনুশ্রী ভৌমিক এর নেতৃত্বে বিএসটিআই বিভাগীয় কার্যালয়, রংপুর এর পরিদর্শক জনাব অনিমেষ মজুমদার অংশগ্রহণ করেন। -প্রেসরিলিজ