(দিনাজপুর২৪.কম)ইংল্যান্ড নির্মিত হলো ঈদের বিশেষ টেলিফিল্ম ’এলো খুশির ঈদ’। টেলিফিল্মটি রচনা ও পরিচালনা করেছেন তরুণ নির্মাতা ও টিভি উপস্থাপক আজহার ভুঁইয়া। ১৪ তারিখ রবিবার থেকে ১৭ তারিখ বুধবার পর্যšø শুটিং চলে লন্ডনের বিভিল্পু লোকেশনে। টেলিফিল্মটিতে অভিনয় করেছেন এক সময়ের মঞ্চাভিনেতা নির্মাতা এবং বিলেতের বাংলা মিডিয়ার সুপরিচিত মুখ মাহবুব রেজা চৌধুরী, ৯০ দশকের মঞ্চ কাপানো অভিনেতা আনোয়ার হক, টিভি সিরিয়াল অভিনেত্রী ইফ্ফাতআরা খানম, উদীচী লন্ডন এর কর্ণধার নুরুল ইসলাম, এবং বাংলাদেশের তরুণ মঞ্চাভিনেতা মীর সালাউদ্দিন বাবু, মডেল ও অভিনেত্রী সুবর্ণা রহমান। আরো অভিনয় করেছেন ডলি হক,মিরাজ খান, হেলেন, এবং শিশু চরিত্রে অভিনয় করেছেন সানজিদা ইসলাম ও তীর্থ।
টেলিফিল্মটি গতানুগতিক প্রেম ভালবাসা এবং শুধুমাত্র কমেডি নির্ভর গল্কপ্প থেকে বের হয়ে স¤ক্সূর্ণ ভিন্ন একটি গল্কপ্প নিয়ে তৈরী হয়েছে। যেখানে থাকবেনা কোনো একঘেয়ে কমেডি অথবা কোনো অবুজ প্রেম, ভালবাসার কাহিনী। সামাজিক এবং পারিবারিক গল্কপ্প নিয়ে তৈরী হয়েছে এই টেলিফিল্মটি। টেলিফিল্মটির মূল গল্কপ্প দুইটি পরিবারকে কেন্দ্র করে গড়ে উঠে। একটি পরিবার মর্ডান মুসলিম পরিবার এবং অপরটি কট্টর মুসলিম পরিবার। ধর্ম নিয়ে কিছুটা বাড়াবাড়ি এবং ওয়ে¯দ্ব্রার্ন দেশে থেকে ছেলেমেয়েকে মানুষ করতে গিয়ে ধর্মের নামে গুরামি করে ছেলে মেয়েকে ওয়ে¯দ্ব্রার্ন কালচার থেকে দুরে রাখার আপ্রাণ চে®দ্বা করে একটি পরিবার। ধর্ম স¤ক্সর্কে নিজের কম জ্ঞান থাকা সত্তেও নিজের স্টúী এবং কন্ন্যাদেরকে নানান সময় নানান হাদিস কোরান এবং ফতুয়া দিয়ে থাকেন কারণ একটাই , কিভাবে নিজের পরিবারকে ওয়ে¯দ্ব্রার্ন কালচার থেকে দুরে রাখতে পারবেন।
কিন্তু বাধ সাধেন বাড়ির বড় মেয়ের জামাই। জামাই এবং শশুরের মধ্যে ঘটতে থাকে নানান হাস্যকর ঘটনা। অপরদিকে আরেকটি পরিবারে ধর্ম এবং আধুনিক সমাজ ব্যবস্থার দুটোরই চর্চা আছে। কিন্তু এই পরিবারটিতে ঈদ করতে আসেন বাড়ির কর্তার একমাত্র শ্যালকবাবু। আর তাকে ঘিরেই ঘটতে থাকে আরো নানান হাস্যকর ঘটনা। টেলিফিল্মটিতে থাকছে ৩ টি জনপ্রিয় গান। এর মধ্যে থাকবে রুনা লায়লার কন্ঠে গাওয়া রমজানের ওই রোজার শেষে গানটি। উল্কেèখ্য টেলিফিল্মটি ব্রিটেনে ইকরা টিভি অন এয়ার করবে ঈদের দিন রাত ১০ টায়। এবং বাংলাদেশের একটি বেসরকারী চ্যানেলে ঈদের এই বিশেষ টেলিফিল্মটি প্রচার হবে বলে জানান নির্মাতা।