মাহবুবুল হক খান (দিনাজপুর২৪.কম) দিনাজুপর জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুল ইমাম চৌধুরী বলেছেন, বর্তমান সরকার শিক্ষাকে সবচেয়ে বেশী গুরুত্ব দিয়েছেন। প্রাথমিক স্তর থেকে বিশ্ববিদ্যালয় পর্যন্ত এবং মাদরাসা শিক্ষাসহ শিক্ষাক্ষেত্রে ব্যাপক উন্নয়ন করেছেন। বর্তমান প্রধানমন্ত্রী ২৬ হাজার প্রাথমিক বিদ্যালয়কে জাতীয়করণ করেছেন। বছরের প্রথম দিন থেকে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিয়েছেন। এসব বর্তমান সরকারের যুগান্তকারী উদ্যোগ। তাই শিক্ষকদের শিক্ষার্থীদের প্রতি যত্মবান হতে হবে। তাদেরকে সুশিক্ষায় শিক্ষিত করে এবং যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। পাশাপাশি অভিভাবকদেরও তাদের নিজ নিজ সন্তানদের প্রতি যত্মবান হতে হবে। আপনাদের সন্তানদেরকে আদর্শ নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে।
শুক্রবার (২০ এপ্রিল) বিকেলে স্কুল মাঠে দিনাজপুর মিউনিসিপ্যাল হাই স্কুলের (বাংলা স্কুল) বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
দিনাজপুর পৌরসভার মেয়র ও স্কুল পরিচালনা কমিটির সভাপতি সৈয়দ জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে । অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন স্কুলের প্রধান শিক্ষক মো. সমসের আলী ও অনুষ্ঠান সঞ্চালনা করেন স্কুলের সিনিয়র শিক্ষক মো. শাহ আলম।
অনুষ্ঠানে স্কুলের সহকারী প্রধান শিক্ষক মো. দেলওয়ার হোসেন, স্কুল পরিচালনা কমিটির সদস্য মাহবুবুল হক খান, শিক্ষক প্রতিনিধি সিনিয়র শিক্ষক মো. রিয়াজ উদ্দিন, সাবেক সদস্য এ্যাড. আলহাজ্ব মো. মিজানুর রহমান, স্কুলের সাবেক শিক্ষক আলহাজ্ব মো. নুরুল ইসলাম, আলহাজ্ব মো. আব্দুস সামাদ, স্কুলের ক্রীড়া শিক্ষক মো. আকতারুজ্জাল ইসলাম রাঙ্গা, শিক্ষক মাওলানা ওবায়দুল্লাহ, আজরিন নাহারসহ অন্যান্য শিক্ষক ও অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।
আলোচনা শেষে প্রধান অতিথি অন্যান্য অতিথিদের সাথে নিয়ে ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরষ্কার তুলে দেন। এর আগে প্রধান অতিথি ও অনুষ্ঠানে সভাপতিসহ অন্যান্য অতিথিদের স্কুলের পক্ষ থেকে ফুল দিয়ে বরণ করা হয়।