(দিনাজপুর২৪.কম) প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনাকে ইফতারের আমন্ত্রণ জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। সোমবার (১৫ জুন) দুপুরে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির কার্যালয়ে গিয়ে খালেদার পক্ষে এ দাওয়াত পৌঁছে দেয় বিএনপির একটি প্রতিনিধি দল। দলের দফতরের দায়িত্বপ্রাপ্ত আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপনের নেতৃত্বাধীন বিএনপির প্রতিনিধি দলের দেওয়া দাওয়াত পত্র গ্রহণ করেন আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক মৃণাল কান্তি দাস।

পরে রিপন সাংবাদিকদের বলেন, প্রতিবছরের মতো দেশের অন্যতম বৃহৎ দল বিএনপির চেয়ারপারসন রাজনৈতিক দলের শীর্ষ নেতাদের সন্মানে এবারো ইফতার পার্টি দেবেন। দেশের অন্য আরেকটি বৃহৎ রাজনৈতিক দলের শীর্ষ নেতা আওয়ামী লীগের সভানেত্রীকে আমন্ত্রণ জানাতে আমরা এসেছি। এটা শুধু দাওয়াত দেয়ার জন্য আসা নয়, উনার আগমন প্রত্যাশা করি বলেই বিএনপির মুখপাত্র হিসেবে আমি ম্যাডামের আমন্ত্রণ কার্ড নিয়ে এসেছি।

রিপন আরও বলেন, আমরা আশা করি, এরকম সামাজিক অনুষ্ঠানে রাজনীতিবিদদের অংশগ্রহণের মধ্য দিয়ে বাংলাদেশের রাজনীতিতে একটি ইতিবাচক বার্তা জনগণের কাছে যাবে।

এর মধ্য দিয়ে রাজনীতিতে সম্প্রীতি আরও এক ধাপ এগোবে বলে প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।

বাংলাদেশের সবচেয়ে বড় দুই রাজনৈতিক দল আওয়ামী লীগ ও বিএনপির শীর্ষ নেতৃত্বের মধ্যে দীর্ঘদিন মুখোমুখি সাক্ষাৎ বা কথাবার্তা না হলেও ঈদে শুভেচ্ছা কার্ড ও রোজার সময়ে পরস্পরকে ইফতারের আমন্ত্রন জানিয়ে থাকেন তারা। -(ডেস্ক)