(দিনাজপুর২৪.কম) ক্যাপ্টেন লিডিং ফরম দ্য ফ্রন্ট- সামনের দিক থেকে নেতৃত্ব দেওয়াই হলো অধিনায়কের কাজ। চট্টগ্রাম টেস্টের চতুর্থ দিনে ঠিক সেই কাজটিই করলেন টাইগার দলপতি মুমিনুল হক। দলকে বিপর্যয়ের হাত থেকে তুলে ভালে অবস্থানে নিলেন, সাথে নিজের ব্যক্তিগত ঝুলিতে পুরলেন আরও একটি শতক। ফলে তামিমকে পেছেনে ফেলে প্রথম বাংলাদেশি হিসেবে ১০টি টেস্ট শতকের মালিক এই লিটল ম্যান!

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম মানেই যেন মুমিনুল হকের ব্যাটে রানের ফোয়ারা। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চলতি টেস্টের প্রথম ইনিংসে তা হয়নি। তবে দ্বিতীয় ইনিংসেই মুমিনুল ফিরেছেন স্বরূপে।

আগের দিনের শেষ সেশনে ৩ উইকেটে ৪৭ রান করেছিল বাংলাদেশ। আজ চতুর্থ দিনের সকালে শুরুর পৌনে এক ঘণ্টা ভালোভাবেই কাটিয়ে দেন মুশফিকুর রহীম ও মুমিনুল হক। কিন্তু এরপরই ঘটে বিপদ। রাহকিম কর্নওয়ালের একটি অফস্ট্যাম্পের ডেলিভারি অনসাইডে খেলতে গিয়ে মিস করেন মুশফিক, বল আঘাত হানে প্যাডে।

বোলার ছাড়া বাকি ফিল্ডারদের কেউ সেভাবে আবেদনও করেননি। কিন্তু আম্পায়ার আঙুল তুলে দেন। মুশফিক রিভিউ নিয়েছিলেন। কাজ হয়নি, বল উইকেট হিট করেছে দেখা যায়। ফলে ৪৮ বলে ১৮ রানের ইনিংস নিয়ে সন্তুষ্ট থাকতে হয় মিস্টার ডিপেন্ডেবলকে। চতুর্থ উইকেটে মুশফিক-মুমিনুলের জুটিটি ছিল ৪০ রানের।

প্রথম ইনিংসে চতুর্থ উইকেট পতনের পর ব্যাটিংয়ে নেমেছিলেন সাকিব আল হাসান। কিন্তু এবার ছয় নম্বরে ব্যাট করতে আসেন লিটন দাস। ঊরুর ইনজুরিতে ভোগা সাকিবকে ড্রেসিংরুমের সামনে বসে প্র্যাকটিস কিট পরে বসে থাকতে দেখা যায়। তার চোটের বিষয়ে আজ কোনো আপডেট দেয়নি বিসিবি। ধারণা করা হচ্ছে, চলতি ম্যাচে আর খেলা হবে না সাকিবের। -ডেস্ক