1. dinajpur24@gmail.com : admin :
  2. erwinhigh@hidebox.org : adriannenaumann :
  3. dinajpur24@gmail.com : akashpcs :
  4. AnnelieseTheissen@final.intained.com : anneliesea57 :
  5. self@unliwalk.biz : brandymcguinness :
  6. ChristineTrent91@basic.intained.com : christinetrent4 :
  7. rosettaogren3451@dvd.dns-cloud.net : darrinsmalley71 :
  8. Dinah_Pirkle28@lovemail.top : dinahpirkle35 :
  9. emmie@a.get-bitcoins.online : earnestinemachad :
  10. EugeniaYancey97@join.dobunny.com : eugeniayancey33 :
  11. vandagullettezqsl@yahoo.com : gastonsugerman9 :
  12. cruz.sill.u.s.t.ra.t.eo91.811.4@gmail.com : howardb00686322 :
  13. azegovvasudev@mail.ru : latricebohr8 :
  14. corinehockensmith409@gay.theworkpc.com : meaganfeldman5 :
  15. kenmacdonald@hidebox.org : moset2566069 :
  16. news@dinajpur24.com : nalam :
  17. marianne@e.linklist.club : noblestepp6504 :
  18. NonaShenton@miss.kellergy.com : nonashenton3144 :
  19. armandowray@freundin.ru : normamedlock :
  20. rubyfdb1f@mail.ru : paulinajarman2 :
  21. vaughnfrodsham2412@456.dns-cloud.net : reneseward95 :
  22. Roosevelt_Fontenot@speaker.buypbn.com : rooseveltfonteno :
  23. Sonya.Hite@g.dietingadvise.club : sonya48q5311114 :
  24. gorizontowrostislaw@mail.ru : spencer0759 :
  25. jcsuave@yahoo.com : vaniabarkley :
বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০৪:২৮ পূর্বাহ্ন
নোটিশ :
নতুন রুপে আসছে দিনাজপুর২৪.কম! ২০১০ সাল থেকে উত্তরবঙ্গের পুরনো নিউজ পোর্টালটির জন্য দেশব্যাপী সাংবাদিক, বিজ্ঞাপনদাতা প্রয়োজন। সারাদেশে সংবাদকর্মী নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা এখনই প্রয়োজনীয় জীবন বৃত্তান্ত সহ সিভি dinajpur24@gmail.com এ ইমেইলে পাঠান।

প্রথম দিন শেষে টাইগারদের সংগ্রহ ৩১৫/৮

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২২ নভেম্বর, ২০১৮
  • ১ বার পঠিত

(দিনাজপুর২৪.কম) ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চট্টগ্রামে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে টস জিতে ব্যাটিং করছে বাংলাদেশ। ব্যাটিং করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি টাইগাররা।ঘরোয়া ক্রিকেট এবং প্রস্তুতি ম্যাচে ভালো করায় এ ম্যাচে টেস্ট দলে ফেরেন সৌম্য সরকার। কিন্তু তিনি পুরোপুরি ব্যর্থ হন। দলের ১ রানের মাথায় ব্যক্তিগত শূন্য রানের ফেরেন তিনি। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দারুণ এক সেঞ্চুরি তুলে নেন মুমিনুল হক। তার ব্যাটে বড় রানের দিকে যাচ্ছিল বাংলাদেশ। কিন্তু মুমিনুলসহ সেরা চার ব্যাটসম্যানকে তুলে নিয়ে চাপে ফেলে দিয়েছে ক্যারিবিয়রা। এরপর মিরাজ আউট হলে দ্রুত অলআউটের শঙ্কায় ছিল বাংলাদেশ। সেখানে থেকে নবম উইকেটে ৪০ ছাড়ালো জুটি গড়েন তাইজুল-নাঈম। প্রথম দিন শেষে টাইগারদের সংগ্রহ ৮ উইকেট হারিয়ে ৩১৫ রান। দ্বিতীয় দিন উইকেটে অপরাজিত থেকে ব্যাটিংয়ে নামবেন নাঈম হাসান (২৪) এবং তাইজুল ইসলাম (৩২)। এর আগে, বাংলাদেশের প্রথম ইনিংসের শুরুতে সৌম্যকে হারায় বাংলাদেশ। এরপর মুমিনুল-ইমরুল শত রানের জুটি গড়েন। ইমরুল ফিরে যান ফিফটির আগেই। তবে ঢাকা টেস্টের পর চট্টগ্রাম টেস্টেও সেঞ্চুরি পান মুমিনুল। সেঞ্চুরির পরে তিনি বেশিক্ষণ টিকতে পারেননি। ফেরেন ১২০ রান করে। তার আউটের পর ক্রিজে এসে একে একে ফেরেন মুশফিকুর ও মাহমুদুল্লাহ। তারা যথাক্রমে ৪ ও ৩ রান করেন। তবে দলকে ভরসা দিতে ক্রিজে ছিলেন সাকিব। তিনিও গ্যাব্রিয়েলের শিকার হয়ে ফেরেন ৩৪ রানে। বাংলাদেশ ১৩ রানে হারায় ৪ উইকেট। এরপর ক্রিজে এসে মেহেদি মিরাজ বেশ ভালো ব্যাট করা শুরু করেন। রান উঠতে থাকে তার ব্যাটে। কিন্তু সেই সম্ভাবনাকে বড় করতে পারেননি তিনিও। ফিরে যান নিজের ২২ রানে। দলের রান তখন ২৫৯।

এর আগে ৪৪ রান করে ফেরেন ইমরুল। মিঠুন ফেরেন ২০ রান করে। সৌম্য দলের হয়ে কোন রান করতে পারেনি। তবে পরপর দুই ম্যাচে সেঞ্চুরি পেলেন মুমিনুল হক। টেস্ট ক্যারিয়ারে এটি তার অষ্টম সেঞ্চুরি। এছাড়া চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ষষ্ঠ সেঞ্চুরি পেলেন মুমিনুল হক। এই স্টেডিয়ামে এক হাজার রান করারও পথে ছিলেন তিনি। কিন্তু তার আগে আউট হয়ে ফিরলেন।

২০০৯ সালে ওয়েস্ট ইন্ডিজের মাটিতে দুই ম্যাচের সিরিজ ২-০ ব্যবধানে জিতেছিল বাংলাদেশ। ক্যারিবীয়দের বিপক্ষে এখন পর্যন্ত সেটিই একমাত্র সিরিজ জয়ের সাফল্য হয়ে আছে টাইগারদের জন্য।

বাংলাদেশ একাদশ: সাকিব আল হাসান, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মোহাম্মদ মিঠুন, মুমিনুল হক, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাইজুল ইসলাম, নাঈম হাসান।

ওয়েস্ট ইন্ডিজ: ক্রেইগ ব্র্যাথওয়েট, কাইরন পাওয়েল, শেই হোপ, সুনিল আমব্রিস, রোস্টন চেইস, শিমরন হেটমায়ার, শেন ডাওরিচ, দেবেন্দ্র বিশু, জোমেল ওয়ারিক্যান, শ্যানন গ্যাব্রিয়েল, কেমার রোচ। -ডেস্ক

নিউজট শেয়ার করুন..

এই ক্যাটাগরির আরো খবর