(দিনাজপুর২৪.কম) আন্তর্জাতিক ক্রিকেটে টেস্ট মর্যাদা পাওয়ার কুড়ি বছর পার হয়ে গেলেও আন্তর্জাতিক ক্রিকেটের এলিট আম্পায়ারের তালিকায় নাম তুলতে পারেনি বাংলাদেশের কোনও আম্পায়ার। দীর্ঘ দিনের খরা কাটছে মাসুদুর রহমান মুকুল ও শরফুদ্দৌলা ইবনে শহীদ সৈকতের মধ্য দিয়ে।

আসন্ন আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে বাংলাদেশের এই দুই আম্পায়ার থাকবেন ম্যাচ পরিচালনার দায়িত্বে। এমনটা নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম।

আগামীকাল মঙ্গলবার দক্ষিণ আফ্রিকার উদ্দেশে রওয়ানা করবেন বলেও জানান রাবিদ ইমাম।

এবারের ইভেন্টে চারটি ম্যাচে দায়িত্ব পালন করবেন মুকুল। আর সৈকত আম্পায়ারিং করবেন তিনটি ম্যাচ। এর বাইরে বিভিন্ন ম্যাচে টিভি আম্পায়ার ও চতুর্থ আম্পায়ারেরও দায়িত্ব পালন করবেন এই দুই বাংলাদেশি।

টুর্নামেন্টে অংশ নিতে এরই মধ্যে দক্ষিণ আফ্রিকায় পাড়ি জমিয়েছে বাংলাদেশ যুব দল। বিশ্বকাপ শুরুর আগে দুটি অফিসিয়াল প্র্যাকটিস ম্যাচ খেলবে বাংলাদেশের যুবারা। প্রথম প্র্যাকটিস ম্যাচটি আফগান যুবাদের বিপক্ষে, ৭ জানুয়ারি। দ্বিতীয় প্র্যাকটিস ম্যাচটি হলো পোচাফস্ট্রম অনূর্ধ্ব-১৯ দলের সাথে জানুয়ারির ৯ তারিখ।

আর ১৮ জানুয়ারি বিশ্বকাপে প্রথম দিন মাঠে নামার আগে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের বিপক্ষে দুটি ওয়ার্মআপ ম্যাচ। এর মধ্যে প্রথম ওয়ার্মআপ ম্যাচটি অস্ট্রেলিয়ার বিপক্ষে ১৩ জানুয়ারি। আর দ্বিতীয় ও শেষ গা গরমের খেলা নিউজিল্যান্ডের বিপক্ষে ১৫ জানুয়ারি।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ স্কোয়াড :
আকবর আলী (অধিনায়ক), তৌহিদ হৃদয় (সহ-অধিনায়ক), তানজিদ হাসান তামিম, মোহাম্মদ পারভেজ হোসেন ইমন, প্রান্তিক নওরোজ নাবিল, মাহমুদুল হাসান জয়, সাহাদাত হোসেন, শামিম হোসেন, মৃত্যুঞ্জয় চৌধুরী নিপুণ, তানজিম হাসান সাকিব, অভিষেক দাস, শরিফুল ইসলাম, মোহাম্মদ শাহিন আলম, রকিবুল হাসান, হাসান মুরাদ।

স্ট্যান্ডবাই: অমিত হাসান, এস এম মেহরাব হাসান, আশরাফুল ইসলাম শিয়াম, মিনহাজুর রহমান মোহান্না, রুবেল মিয়া ও আসাদুল্লাহ হিলাল গালিব। -ডেস্ক