(দিনাজপুর২৪.কম) ভারত সফরে এসে সন্ত্রাসবাদ প্রশ্নে পাকিস্তানকে কড়া বার্তা দিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সোমবার দুপুরে ভারতের আহমেবাদে মোতেরা স্টেডিয়ামে ‘নমস্তে ট্রাম্প’ শিরেণামে আয়োজিত বিশাল এক অনুষ্ঠানে তিনি এ বার্তা দেন।

ডোনাল্ড ট্রাম্প বললেন, পাকিস্তানকে সন্ত্রাস দমনে কড়া ব্যবস্থা নিতেই হবে। এসময় ভারতীয় উপমহাদেশ এলাকায় সন্ত্রাস দমনে ভারত ও আমেরিকা যৌথ ভাবে কাজ করবে বলেও আশ্বাস দেন মার্কিন প্রেসিডেন্ট।

এদিন স্বপরিবার ভারতে এসে আমদাবাদে গিয়ে প্রথমে সবরমতি আশ্রম পরিদর্শন করেন ট্রাম্প। তার পর যোগ দেন মোতেরা স্টেডিয়ামে নমস্তে ট্রাম্প অনুষ্ঠানে।

সেখানে ইসলামাবাদের উদ্দেশে মার্কিন প্রেসিডেন্ট বলেন, প্রত্যেক দেশের অধিকার রয়েছে তাদের দেশের সীমান্ত সুরক্ষিত রাখার। ভারত ও আমেরিকা সন্ত্রাস নিয়ে নিরন্তর মত বিনিময় করে।  দুই দেশ একসঙ্গে সন্ত্রাস দমনে কাজ করবে। পাশাপাশি পাকিস্তানের সঙ্গেও আমেরিকা কাজ করছে, যাতে তারা সন্ত্রাসের সঙ্গে কোনও আপস না করে কড়া হাতে দমন করে।

তিনি বলেন, এই উপমহাদেশীয় অঞ্চলে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে ভারতের বড় ভূমিকা রয়েছে। ভারত ও আমেরিকা এ ক্ষেত্রেও যৌথ উদ্যোগে কাজ করবে। তবে পাকিস্তানের সঙ্গে সম্পর্ক যে আগের থেকে ভাল হয়েছে, সে কথাও বলেছেন ট্রাম্প।

অনুষ্ঠানে মোদির ভূয়সী প্রশংসা করেন ডোনাল্ড ট্রাম্প। -ডেস্ক