1. dinajpur24@gmail.com : admin :
  2. erwinhigh@hidebox.org : adriannenaumann :
  3. dinajpur24@gmail.com : akashpcs :
  4. self@unliwalk.biz : brandymcguinness :
  5. ChristineTrent91@basic.intained.com : christinetrent4 :
  6. rosettaogren3451@dvd.dns-cloud.net : darrinsmalley71 :
  7. Dinah_Pirkle28@lovemail.top : dinahpirkle35 :
  8. emmie@a.get-bitcoins.online : earnestinemachad :
  9. vandagullettezqsl@yahoo.com : gastonsugerman9 :
  10. cruz.sill.u.s.t.ra.t.eo91.811.4@gmail.com : howardb00686322 :
  11. azegovvasudev@mail.ru : latricebohr8 :
  12. corinehockensmith409@gay.theworkpc.com : meaganfeldman5 :
  13. kenmacdonald@hidebox.org : moset2566069 :
  14. news@dinajpur24.com : nalam :
  15. marianne@e.linklist.club : noblestepp6504 :
  16. NonaShenton@miss.kellergy.com : nonashenton3144 :
  17. armandowray@freundin.ru : normamedlock :
  18. rubyfdb1f@mail.ru : paulinajarman2 :
  19. vaughnfrodsham2412@456.dns-cloud.net : reneseward95 :
  20. Roosevelt_Fontenot@speaker.buypbn.com : rooseveltfonteno :
  21. Sonya.Hite@g.dietingadvise.club : sonya48q5311114 :
  22. gorizontowrostislaw@mail.ru : spencer0759 :
  23. jcsuave@yahoo.com : vaniabarkley :
মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ০৪:৫৩ অপরাহ্ন
নোটিশ :
নতুন রুপে আসছে দিনাজপুর২৪.কম! ২০১০ সাল থেকে উত্তরবঙ্গের পুরনো নিউজ পোর্টালটির জন্য দেশব্যাপী সাংবাদিক, বিজ্ঞাপনদাতা প্রয়োজন। সারাদেশে সংবাদকর্মী নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা এখনই প্রয়োজনীয় জীবন বৃত্তান্ত সহ সিভি dinajpur24@gmail.com এ ইমেইলে পাঠান।

প্রতিবন্ধী নারী ও শিশু সুরক্ষায় সর্বস্তরে অগ্রণী ভূমিকা রাখতে হবে -বন্দনা দাশ

  • আপডেট সময় : শনিবার, ৩১ ডিসেম্বর, ২০১৬
  • ১ বার পঠিত

1(দিনাজপুর২৪.কম) “শিক্ষা ও স্বাবলম্বীতার মাধ্যমে নারীকে ক্ষমতায়িত করা সম্ভব। আর এ জন্য পুরুষদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে। নারীদের সম্মানের চোখে দেখতে হবে। প্রতিবন্ধী নারী ও শিশু সুরক্ষায় সর্বস্তরে সচেতনতা বৃদ্ধি জরুরী।” যুগান্তর সমাজ উন্নয়ন সংস্থা (জেএসইউএস) আয়োজিত নারী ও শিশু সুরক্ষা বিষয়ক জেলা পর্যায়ের মতবিনিময় সভায় প্রধান অতিথি সমাজসেবা অধিদপ্তরের উপপরিচালক বন্দনা দাশ এ কথা বলেন।

বেসরকারী মানবউন্নয়নমূলক স্বেচ্ছাসেবী সংগঠন যুগান্তর সমাজ উন্নয়ন সংস্থা (জেএসইউএস)-এর আয়োজনে সেন্টার ফর ডিজএ্যাবিলিটি ইন ডেভেলপমেন্ট (সিডিডি)- এবং সিবিএম এর সহযোগিতায় পিএইচআরপিবিডি থ্রূ ডিজএ্যাবিলিটি ইনক্লুশন প্রকল্পের আওতায় নারী ও শিশু সুরক্ষায় জেলা পর্যায়ের মতবিনিয়ময় সভা গত ৩১ ডিসেম্বর, ২০১৬ শনিবার  সমাজসেবা কার্যালয়স্থ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।

সংস্থার সভাপতি জনাব এড. মোহাম্মদ রফিকুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বন্দনা দাশ, উপপরিচালক, সমাজসেবা অধিদপ্তর। প্রধান বক্তা হিসেবে ছিলেন, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা অঞ্জনা ভট্টাচার্য্য, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আনজুমান আরা বেগম, চসিক নারী কাউন্সিলর, ১৬, ২০, ৩২নং ওয়ার্ড (সংরক্ষিত ওয়ার্ড), তাহমিনা আক্তার, এএসআই, ভিকটিম সাপোর্ট সেন্টার, এড. হালিমা সাদীয়া বেগম,

যুগান্তর সমাজ উন্নয়ন সংস্থা (জেএসইউএস)-এর সিনিয়র প্রোগ্রাম অফিসার আরিফুর রহমানের সঞ্চালনায় শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন যুগান্তর সমাজ উন্নয়ন সংস্থা (জেএসইউএস)-এর নির্বাহী পরিচালক ইয়াসমীন পারভীন এবং মুক্ত আলোচনায় নারী ও শিশু বিষয়ে কর্ম অভিজ্ঞতা বিনিময় করেন, জনাব শফিকুল ইসলাম খান, সহসম্পাদক, দৈনিক প্রিয় চট্টগ্রাম, ইপসা প্রতিনিধি আহসান উল্লাহ সরকার, সংশপ্তক প্রতিনিধি নার্গিস চৌধুরী, সমাজ সংগঠক ও সাংবাদিক আনিস আহমেদ খোকন প্রমুখ।

সভায় প্রধান বক্তা অঞ্জনা ভট্টাচার্য্য বলেন, “নারী ও শিশু নির্যাতন দমনে সরকার বিশেষ গুরুত্বের সাথে কাজ করছে। নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে সরকার টোল ফ্রি ১০৯২১ নাম্বার চালু করেছে। এই নাম্বার ব্যবহার করার মাধ্যমে নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে দ্রুত পদক্ষেপ নেওয়া সম্ভব। নারী বান্ধব পরিবেশ সৃষ্টিতে সর্বস্তরে সচেতনতা বৃদ্ধি জরুরী।বিশেষ করে প্রতিবন্ধী নারী ও শিশুদের সুরক্ষার ব্যাপারে সর্বাগ্রে সবাইকে এগিয়ে আসতে হবে।”

প্রধান অতিথি জনাব বন্দনা দাশ বলেন, “ প্রতিবন্ধী নারী ও শিশুর সুরক্ষায় নানামূখী উদ্যোগ জরুরী। তবে ঐ সকল উদ্যোগ শহরকেন্দ্রিক সীমাবদ্ধ না রেখে প্রত্যন্ত অঞ্চলে ছড়িয়ে দিতে হবে। নারী ও শিশু সুরক্ষায় পুরুষদের অগ্রণি ভূমিকা রাখতে হবে। সরকার নারীর ক্ষমতায়নে কাজ করে যাচ্ছে। বাল্যবিবাহ, নারী নির্যাতন, নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে সরকারের উদ্যোগকে বেগবান করতে সকলের সহযোগিতা প্রয়োজন।”

অনুষ্ঠানের সভাপতি এড. রফিকুল আলম বলেন, “যুগান্তর সমাজ উন্নয়ন সংস্থা (জেএসইউএস) প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য প্রতিষ্ঠালগ্ন থেকে কাজ করে যাচ্ছে। সংস্থার ক্ষুদ্রঋণ কার্যক্রমের আওতায় অগ্রাধিকার ভিত্তিতে প্রতিবন্ধী নারীদের ঋণ প্রদানের মাধ্যমে তাদের অবস্থানের পরিবর্তনে কাজ করছে। কর্মক্ষেত্রে নারীর দক্ষতা উন্নয়নে আয়বর্ধনমূলক বিভিন্ন প্রশিক্ষণেরও ব্যবস্থা করে যাচ্ছে।”    -প্রেসরিলিজ

 

নিউজট শেয়ার করুন..

এই ক্যাটাগরির আরো খবর