মোশাররফ করিম ও নুসরাত ইমরোজ তিশা অভিনিত একটি নাটকের দৃশ্য। ছবি: সংগৃহীত

(দিনাজপুর২৪.কম) পুরো বিশ্ব এখন স্তব্ধ। সবার একটাই প্রত্যাশা কবে মহামারি করোনা ভাইরাস থেকে রক্ষা পাবে পৃথিবী। এমন সময় সামনে আসছে ঈদ। চলছে রমজান মাস। প্রতিবছর এই সময়টায় বিশ্রাম নেওয়ার সময় পাওয়াটা কষ্টকর হয়ে যায় শোবিজ কর্মীদের। তারকাদের শুটিং ব্যস্ততা, নতুন অনুষ্ঠান নির্মাণ, চ্যানেলগুলোর ঈদ প্রস্তুতি। এমন চিত্র থাকে প্রতিবার। তবে এবার যেন সব অভিজ্ঞতা পাল্টে দিলো সবার। বিশেষ কাজ ছাড়া বের হচ্ছেন না কেউ। নেই কোনো কাজের চাপ। ছিমছাম অবস্থা সবকিছুর।

কিন্তু এরমধ্যেও দেশের চ্যানেলগুলোতে অল্প পরিসরে প্রচার হবে বিভিন্ন নাটক। যেহেতু রোজার ঈদে নাটকে প্রস্তুতি আগে থেকেই নেওয়া হয়, তাই অনেক নাটকই তৈরি প্রচারের জন্য। তবে চ্যানেলগুলো কীভাবে নাটক বা অনুষ্ঠান নিয়ে পরিকল্পনা করেছে তা এখনও জানা যায়নি। তবে তৈরি নাটক বা পুরনো নাটক ও অনুষ্ঠান দিয়েই এবারের চ্যানেলগুলোর অনুষ্ঠানসূচি সাজানো হবে। ছোটপর্দার জনপ্রিয় নির্মাতা ইমরাউল রাফাত ঈদের জন্য ‘ঈদ মোবারক’ শিরোনামে একটি নাটক নির্মাণ করেন। এবার ঈদে তার রচনা ও পরিচালনায় নাটক ‘ঈদ মোবারক’ প্রচার হবে টিভিপর্দায়। এতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন মোশাররফ করিম ও নুসরাত ইমরোজ তিশা। ‘ঈদ মোবারক’ নাটকটি আরটিভির ঈদ আয়োজনে প্রচার হবে।

মূলত হাস্যরস যুক্ত গল্প নিয়েই নাটকটি এগিয়ে যাবে। গল্পটি ডাকাতিকে কেন্দ্র করে। সাধারণ ঈদের দিন অনেকের বাসা ফাঁকা থাকে। আর এই সুযোগে এক ডাকাত ঢুকে পড়ে একটি বাসায়। এরপর এগিয়ে যাবে নাটকটির গল্প।

ইমরাউল রাফাত বলেন, ‘করোনায় শুটিং বন্ধ হওয়ার আগে বেশ কয়েকটি নাটকের কাজ করেছিলাম। এর একটি হলো ‘ঈদ মোবারক’। আসন্ন ঈদে এটি প্রচার হবে।’

উল্লেখ্য, প্রায় ১ মাস শুটিং বন্ধ দেশে। সম্প্রতি নাটকের শুটিং বন্ধ রাখার সময় বাড়ানো হয়েছে। এমন পরিস্থিতিতে ঠিক কবে আবারও কবে শুরু হবে শুটিং সেটি এখন শুধু অপেক্ষা। -ডেস্ক