(দিনাজপুর২৪.কম) এবার বুঝি পূরণ হতে চললো আরেক স্বপ্ন। এই স্বপ্ন মাশরাফি বিন মর্তুজার। তবে অবাক হতেই হবে সে স্বপ্ন ক্রিকেটকে ঘিরে নয়। ছেলেবেলার স্বপ্ন ছিলো পুলিশ হবেন, মানুষের সেবা করবেন। সেই স্বপ্ন। সেটাই বাস্তবায়নের পথে। ক্রিকেটে জাতির কর্ণধারের স্বপ্ন বাস্তবায়ন করতে যাচ্ছে বাংলাদেশ পুলিশ। শিগগিরই মাশরাফি বিন মুর্তজাকে অনারারি পুলিশ হিসেবে নিয়োগ দেওয়া হবে বলে দায়িত্বশীল সূত্র থেকে জানানো হয়েছে। বিশ্বকাপ ক্রিকেটের শেষ আসরে দারুণ পারফরম্যান্স করে বাংলাদেশ দল দেশে ফেরার পর সাতক্ষীরায় এক অনুষ্ঠানে নিজের এই ছেলেবেলার স্বপ্নের কথা প্রথম জানিয়েছিলেন মাশরাফি। সেই কথার সূত্র ধরেই প্রক্রিয়া শুরু। ‘নড়াইল এক্সপ্রেস’খ্যাত মাশরাফিকে খুলনা রেঞ্জ পুলিশের সম্মানসূচক কোনো পদ দেওয়া হচ্ছে বলেই সূত্র জানিয়েছে। বিষয়টি নিয়ে কাজও শুরু হয়েছে, প্রক্রিয়া চলছে বলে জানায় সূত্র।
পুলিশের পক্ষ থেকে এরই মধ্যে মাশরাফির সঙ্গে যোগাযোগ করা হয়েছে। আর এই উদ্যোগের কথা শুনে মাশরাফিও ভীষণ খুশি বলেই জানায় খুলনা রেঞ্জের দায়িত্বশীল সূত্রটি। ভারতের জাতীয় দলের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিরও ছিলো এমন ছেলেবেলার স্বপ্ন। তার স্বপ্ন ছিলো সেনাসদস্য হবেন। সেই স্বপ্ন পূরণ করেছে ভারত সরকার। ধোনিকে দেওয়া হয়েছে সম্মান সূচক কর্নেল পদ।
বাংলাদেশ পুলিশে মাশরাফিকে ঠিক কোন পদটি দেওয়া হচ্ছে তা এখনও জানা যায়নি। তবে সম্মানসূচক একটি উর্ধ্বতন পদই দেওয়া হবে বলে জানিয়েছে পুলিশ সূত্র।