(দিনাজপুর২৪.কম) রাজধানীর হাইকোর্ট ও বঙ্গবাজার এলাকায় পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। সোমবার বিকাল ৩টার দিকে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া আদালত থেকে ফেরার সময় এঘটনা ঘটেছে।ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) রমনা বিভাগের উপ-কমিশনার (ডিসে) মারুফ হোসেন সরদার  এ তথ্য নিশ্চিত করেছেন।জানা যায়, খালেদা জিয়া ফেরার সময় বিকেলে নেতাকর্মীরা সড়কে অবস্থান নিলে পুলিশ তাদের সরে যেতে বলে। এসময় তারা পুলিশের উপর ইটপাটকেল নিক্ষেপ করে। পরে তাদের ছত্রভঙ্গ করে দিতে টিয়ারশেল ছোড়ে পুলিশ। শিক্ষা ভবনের সামনে পুলিশ তাদের ধাওয়া দিলে নেতাকর্মীদের একটি দল বঙ্গবাজারের দিকে, আরেক দল সচিবালয়ের দিকে অগ্রসর হয়।

এ সময় নেতাকর্মীরা সচিবালয়ের সামনে শতাধিক গাড়ি ভাংচুর করে বলে অভিযোগ উঠে। অন্যদিকে বঙ্গবাজারের সামনে ভাঙচুর ও মোটরসাইকেল আগুন দেয় নেতাকর্মীরা। তখন ঘটনাস্থল থেকে বেশ কয়েকজনকে আটক করে পুলিশ।

ডিসি মারুফ হোসেন সরদার বলেন, খালেদা জিয়া আদালত থেকে ফেরার সময় ছাত্রদল ও বিএনপির নেতাকর্মীরা রাস্তায় অবস্থান নিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টির চেষ্টা করে। পুলিশ তাদের সরে যেতে বললে তারা পুলিশের সাথে মারমুখি আচরণ করে।

তিনি আরো বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ টিয়ারশেল নিক্ষেপ করে তাদের ধাওয়া করে। এ সময় তারা সচিবালয়ের সামনে এবং বঙ্গবাজার এলাকায় বেশ কয়েকটি গাড়ি ভাংচুর করে। ঘটনাস্থল থেকে বেশ কয়েকজনকে আটক করা হয়েছে। -ডেস্ক