(দিনাজপুর২৪.কম) ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যাত্রীবাহী বাসে ডাকাতিকালে চালককে হত্যার ঘটনায় আসামিদের গ্রেপ্তার, গোড়াই হাইওয়ে পুলিশ প্রত্যাহার, মহাসড়কে অবৈধ যানবাহন চলাচল ও পুলিশের চাঁদাবাজি ও হয়রানি বন্ধসহ পাঁচ দফা দাবিতে টাঙ্গাইল জেলায় বাস ধর্মঘট চলছে। সোমবার (২৬ ফেব্রুয়ারি) সকাল থেকে শুরু হওয়া ধর্মঘটের কারণে বাস চলাচল বন্ধ থাকায় ভোগান্তি পোহাচ্ছেন বিভিন্ন গন্তব্যের যাত্রীরা।

জেলা বাস-কোচ- মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক রাশেদুর রহমান তাবিব বিষয়টি নিশ্চিত করে জানান, গত ১২ ফেব্রুয়ারি রাতে ঢাকা টাঙ্গাইল মহাসড়কের মির্জাপুরে ধলেশ্বরী পরিবহনে যাত্রীবেশে ডাকাতির সময় বাসের চালক শাহজাহান মিয়াকে হত্যা করে ডাকাতরা এ ঘটনার প্রতিবাদে জেলা বাস-কোচ-মিনিবাস মালিক সমিতি এবং টাঙ্গাইল জেলা বাস কোচ মিনিবাস শ্রমিক ইউনিয়নের গত ১৫ ফেব্রুয়ারি জেলা প্রশাসক পুলিশ সুপার বরারবর স্মারকলিপি প্রদান করে।

তিনি জানান, গত ১৬ ফেব্রুয়ারি টাঙ্গাইল প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে আসামিদের গ্রেপ্তারসহ পাঁচ দফা দাবি জানানো হয়। একইসঙ্গে দাবি পূরণে প্রশাসনকে সাতদিনের সময় দেয় পরিবহন নেতারা। দাবি পূরণ না হলে ধর্মঘটে যাওয়ার হুমকিও দেয়া হয়। এরই ধারাবাহিকতায় সোমবার জেলায় সকাল-সন্ধ্যা বাস ধর্মঘট কর্মসূচি পালন করা হচ্ছে। -ডেস্ক