(দিনাজপুর২৪.কম) টানা বর্ষণে চট্টগ্রাম, রাঙামাটি ও বান্দরবানে পাহাড় ধসে শতাধিক প্রাণহানির ঘটনায় গভীর শোক প্রকাশ করেছে জাতীয় সংসদ। আজ বুধবার অধিবেশনের শুরুতে স্পিকার শিরীন শারমিন চৌধুরী শোক প্রকাশ করেন। এ সময় স্পিকার সংসদের নিহতদের আত্মার মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।
স্পিকার ভূমিধসে উদ্ধার কাজের সময় নিহত সেনা সদস্যদের জন্যও শোক প্রকাশ করেন। এ ছাড়া আহতদের প্রতি সমবেদনা এবং দ্রুত সুস্থতা কামনা করেন।
ভূমি সে উদ্ধারকাজের সময় নিহত সেনা সদস্যদের জন্যও শোক প্রকাশ করেন স্পিকার। আহতদের দ্রুত সুস্থতা কামনা করেন তিনি।
বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের প্রভাবে গত রবিবার থেকে দেশের দক্ষিণ পূর্বের জেলাগুলোতে ভারি বৃষ্টিপাত শুরু হয়। এরই মধ্যে বৃষ্টির পানিতে মাটি সরে গিয়ে তিন জেলার বিভিন্ন স্থানে পাহাড়ে ধস নামে।
দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণ কক্ষের তথ্যানুযায়ী, পাহাড় ধসের ঘটনায় মঙ্গলবার ভোর থেকে বুধবার সকাল পর্যন্ত রাঙামাটি, বান্দরবান ও চট্টগ্রামে ১৩৩ জনের লাশ উদ্ধার করা হয়েছে।
এর মধ্যে রাঙামাটির মানিকছড়িতে একটি সেনা ক্যাম্পের কাছে পাহাড় ধসের ঘটনায় উদ্ধার তৎপরতা চালাতে গিয়ে ফের ধসে নিহত হয়েছেন ২ কর্মকর্তাসহ ৪ সেনা সদস্য।
ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের পাশাপাশি সেনাবাহিনী, পুলিশ ও স্থানীয় বাসিন্দারা বুধবারও উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছেন। -ডেস্ক