হাফিজুর রহমান হাবিব (দিনাজপুর২৪.কম) পঞ্চগড়ের তেঁতুলিয়ায় স্থানীয় শীতাক্রান্ত দু:স্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে চট্টগ্রামভিত্তিক স্বেচ্ছাসেবী বেসরকারী সংস্থা উৎসাহ সমাজসেবা ও রক্তদান সংগঠন উৎসাহ। ‘প্রজেক্ট শীত নিবারণ-২’ হিসেবে দ্বিতীয় বছরের মতো এবারও শীতবস্ত্র বিতরণের কর্মসূচী পালন করেছে তারা।
মঙ্গলবার (১৬ জানুয়ারী) বেলা ১১টায় জেলা পরিষদ ডাকবাংলোয় তেঁতুলিয়া রিপোর্টার্স ইউনিটি ও ড্রাগস ফ্রি বাংলাদেশ এর সার্বিক সহযোগিতায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ঊপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম শাহিন। আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঊপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কাজী মাহমুদুর রহমান ডাবলু, সদর ইউপি চেয়ারম্যান কাজী আনিসুর রহমান, কাজী মকসেদুর রহমান, মনসুর আলম প্রমুখ।
এছাড়া ঊপস্থিত ছিলেন উৎসাহ সমাজসেবা ও রক্তদান সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি রায়হান আহমেদ রাহুল, উৎসাহের প্রতিষ্ঠাকালীন সদস্য জারিন আনান আদিবা, কার্যকরী সদস্য মোহাম্মদ হায়সম আফতাব ইভান, তেঁতুলিয়া রিপোর্টার্স ইউনিটির সভাপতি এবং ড্রাগস ফ্রী বাংলাদেশ এর পরিচালক এম আতিকুজ্জামান শাকিল এবং তেঁতুলিয়া রিপোর্টার্স ইঊনিটির সাধারণ সম্পাদক এসকে দোয়েল, সাদ্দাম হোসেন, শাহআলম এবং মহানন্দা ব্লাড সোসাইটি’র প্রতিষ্ঠাতা সভাপতি মোহাম্মদ আলমগীর হোসেন, রবিউল ইসলাম রতনসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ। মিডিয়া কভারেজ পার্টনার হিসেবে ছিলেন মোবাইল জার্নালিস্ট এসোসিয়েশন অব বাংলাদেশ (মোজাব)।
উৎসাহ সমাজসেবা ও রক্তদান সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি রায়হান আহমেদ রাহুল বিতরণী অনুষ্ঠানে তাঁর বক্তব্যে বলেন “বিরূপ প্রাকৃতিক অবস্থার শিকার দেশবাসীর পাশে দাঁড়ানোর মানবিক ও সামাজিক দায়বদ্ধতা থেকে আমরা এ বছর টানা দ্বিতীয়বারের মতো অসহায়দের মাঝে শীতবস্ত্র বিতরণের ঊদ্যোগ নিয়েছি। সব অসহায় মানুষের পাশে দাঁড়ানো সম্ভব না হলেও আমরা আমাদের সাধ্যমতো চেষ্টা করে যাচ্ছি সবচেয়ে বেশী অসহায় লোকদের মাঝে শীতবস্ত্র পৌঁছে দিতে।”
ঊপস্থিত ঊপজেলা চেয়ারম্যান রেজাউল করিম শাহীন বলেন “সুদূর চট্টগ্রাম থেকে কষ্ট করে দেশের এ প্রান্তের দরিদ্র লোকদেরকে কাছে সাহায্য পৌঁছে দেয়ার ঊদ্যোগ নেয়ায় উৎসাহ পরিবারের প্রতি ঊপজেলা পরিষদের পক্ষ থেকে কৃতজ্ঞতা জানাই। আমরা আশা করি উৎসাহ ভবিষ্যতে আরও বড় পরিসরে বিস্তুৃতভাবে এরূপ কার্যক্রম চালিয়ে যাবে।”

এছাড়াও আওয়ামীলীগ সাধারণ সম্পাদক কাজী মাহমুদুর রহমান ডাবলু সুদূর প্রসারী চট্টগ্রাম থেকে আগত শীতবস্ত্র সহায়তা ও শীতবস্ত্র বিতরণকারীদেরকে তেঁতুলিয়া’র পক্ষ থেকে আন্তরিকভাবে ধন্যবাদ জানান।