সুকুমার দাস বাবু (দিনাজপুর২৪.কম) পঞ্চগড় কেন্দ্রীয় শহীদ মিনার চত্তরে সোমবার (২১শে জানুয়ারি) সকাল ১১.০০ টার সময় সড়ক দুর্ঘটনা রোধে আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা, আইন সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশন পঞ্চগড় শাখার আয়োজনে মানব বন্ধন কর্মসূচী পালিত হয় । পঞ্চগড় সহ সারা দেশে সড়ক দুর্ঘটনা ও আইনের শক্ত প্রয়োগ সড়ক দুর্ঘটনা রোধে নিয়ামক হিসেবে কাজ করে।
জন সচেতনতামূলক মানববন্ধন কর্মসূচিতে বক্তারা সবার উদ্দেশে নিরাপদ সড়কের প্রয়োজনীয়তার কথাসহ পঞ্চগড় নিরাপদ সড়কের জন্য সচেতনতা বৃদ্ধির গুরুত্বের কথা, সারা দেশের চেয়ে পঞ্চগড় জেলায় ২০১৮ সালে সর্বাধিক ভয়াভয় সড়ক দূর্ঘটনা হয়েছে উল্লেখ করেন। বক্তারা আরও বলেন দেশে প্রাকৃতিক দূর্যোগ নেই কিন্তু সড়ক দূর্ঘটনা এখন প্রাকৃতিক দূর্যোগে পরিণত হয়েছে। মানববন্ধন কর্মসুচিতে আসকের সভাপতি আব্দুর সাত্তার,মির্জা সাবদারুল ইসলাম মুক্তা,বিশিষ্ট ব্যবসায়ী আব্দুস সামাদ পুলক,মটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম ও রফিকুল ইসলাম, সহ অন্যরা বক্তব্য রাখেন।

এ সময় সড়কে কলা গাছ দিয়ে প্রতীকি ব্যবহার করে সড়কে ডিভাইডার করে দেয় আসকের সদস্যরা।

মহা সড়কে রোড ডিভাইডার, অদক্ষ চালক দিয়ে বদলী ফুটপাতে অবৈধ দোকান উচ্ছেদ করণসহ যে ১০ দফা দাবি পেশ করেছি তা দ্রুত কার্যকরের দাবি জানান বক্তারা।

মানববন্ধনে আসকের নেতাকর্মী, স্কুল কলেজের শিক্ষার্থী,ব্যবসায়ী,মটর পরিবহন শ্রমিক ইউনিয়ন একাত্মতা ঘোষনা করে।

ঘন্টাব্যাপী মানববন্ধন শেষে পঞ্চগড় জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন এর মাধ্যমে মাননীয় প্রধান মন্ত্রীর বরাবরে স্মারকলিপি প্রদান করেন ।