সুকুমার বাবু দাস (দিনাজপুর২৪.কম)  পঞ্চগড়ে ত্রানের জন্য মুখে কালো কাপর বেধে কর্মহীন মানুষেরা মানব বন্ধন করেছে । বুধবার সকালে পঞ্চগড় শের-ই বাংলা পার্ক মোড়ে আয়োজিত মানব বন্ধনে অংশ নেয় মুক্তিযোদ্ধা সহ্ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ ।এ সময় পঞ্চগড় জেলা প্রেসক্লাব,জেলা রিপোর্টার্স ইউনিটি,জেলা রিপোর্টার্স ক্লাব,পঞ্চগড় সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ কাজি আল তারিক ,পঞ্চগড় পৌর যুবলীগ এর সভাপতি মোঃ হামিদুর রাহমান হাসনাত সহ্ অনেকেই মানব বন্ধনের সাথে একাত্মতা ঘষনা করেন ।
এ সময় পঞ্চগড় জেলা প্রেসক্লাবের সভাপতি মোঃ আনিসুর রহমান বলেন ,সরকারের ঘোষণা অনুযায়ী ত্রাণ সামগ্রী সাধারণ মানুষ পাচ্ছে না।সাধারণ মানুষ ত্রান বৈষম্যেরশিকার ।পঞ্চগড় জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ শাহ্ জালাল বলেন বিভাগীয় কমিশনার এর কাছে ফোন দিলে ত্রাণ পাওয়া যায় কিন্তু পঞ্চগড় জেলা প্রশাসকের কাছে ফোন দিলে ফোন রিসিভ করেন না।একজন মুক্তিযোদ্ধা বলেন আমি পঞ্চগড় জেলা প্রশাসকের কাছে সহযোগিতা না পেয়ে বিভাগীয় কমিশনার এর কাছে ফোন দেই ।পরে কিছু সহযোগিতা পাই ।
মানববন্ধনে অংশ নেওয়া অনেকেই বলেন স্বজন প্রীতি ও ত্রাণ সামগ্রী বিতরণের সমন্বয় না থাকায় সাধারণ মানুষ বৈষম্যের শিকার হচ্ছে ।
পরবতীর্তে পঞ্চগড় সদর উপজেলা ভাইস চেয়ারম্যান কাজি আল তারিক বলেন,ডিলারের মাধ্যমে দশটাকা কেজি চাল দেওয়া হয় সেগুলো খাওয়ার উপযোগী নয় ।মনিটরিং এর ব্যবস্থা নেই ।তিনি সাধারণ মানুষকে ঘরে ফিরে যাওয়ার অনুরোধ করে বলেন উপর মহলের সাথে কথা বলে ত্রাণের ব্যবস্থা করা হবে ।আপনারা ঘরে থাকুন সুস্থ থাকুন ।এছারাও সরেজমিনে বিভিন্ন এলাকায় ঘুরে দেখা গেছে করোনা ভাইরাস এর কারণে যারা ঘরে বসে আছে তারা খুবই অসহায় মানবেতর জীবন যাপন করছে তাদের ঘরে এখন পর্যন্ত সরকারি ত্রাণ পৌছে নাই।