সুকুমার  বাবু দাস (দিনাজপুর২৪.কম)  পঞ্চগড়ে ২৮ কোটি টাকা ব্যয়ে ২২ কিলোমিটার নদীর পুনঃখনন কাজ শুরু হয়েছে। মঙ্গলবার (২৪ ডিসেম্বর) সকালে বোদা উপজেলার  মারেয়া বামনহাট ইউনিয়ন পরিষদ  মাঠে রেলপথ মন্ত্রী এ্যাড.নুরুল ইসলাম সুজন করতোয়া নদীর পুনঃখনন কাজের উদ্বোধন করেন।
জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিনের সভাপতিত্বে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড পঞ্চগড় এর আয়োজনে উদ্বোধনী অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ নাঈমুল হাছান, বোদা উপজেলার নির্বাহী কর্মকর্তা সৈয়দ মাহমুদ হাসান, উপজেলা পরিষদ চেয়ারম্যান ফারুক আলম টবি, পৌর মেয়র এ্যাড. ওয়াহিদুজ্জামান সুজা ,পঞ্চগড় পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মিজানুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন। সরকারের ডেল্টা প্ল্যান এর আওতায় এই প্রকল্পের মাধ্যমে বোদা উপজেলায় তিনটি প্যাকেজে দুইটি ঠিকাদারী প্রতিষ্ঠানের মাধ্যমে করতোয়া নদীর ২২ কিলোমিটার পুনঃখননের কাজ করা হবে।
প্রধান অতিথির বক্তব্যে রেলপথ মন্ত্রী বলেন, এ প্রকল্পের আওতায়  ছোট নদী, খাল এবং জলাশয়গুলোতে পানি ধারণ ক্ষমতা বৃদ্ধি পাবে। নদী ও খালগুলো পুনরুজ্জীবীত করে মৎস্য সম্পদ বৃদ্ধিসহ জীববৈচিত্র্য সংরক্ষণ করা হবে। তিনি আরোও বলেন, এটা আপনাদের টাকায় কাজ আপনারাই ঠিকমতো বুঝে নিবেন। কোন রকম কাজে যেন অনিয়ম না হয়।