(দিনাজপুর২৪.কম) নড়াইলের কালিয়া উপজেলার সালামাবাদ ইউনিয়নের ভাউড়িরচর গ্রামের জামাল হোসেনের ছাগলের খামারে অগ্নিকাণ্ডে ১৪৩টি ছাগলের মৃত্যু হয়েছে বলে খবর পাওয়া গেছে। রোববার রাত ২টার দিকে বিদ্যুতের শর্টসার্কিট থেকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্ত জামাল শেখের ভাই কামাল জানান, তার ভাইয়ের খামারে সম্প্রতি ছাগলের দুইটি বাচ্চা হয়েছে। ওই বাচ্চা দুইটির শীতের কষ্ট লাঘবে খামারের মধ্যে বৈদ্যুতিক বাল্ব নিচে নামিয়ে দেয়া হয়েছে। ধারণা করা হচ্ছে ওই বাল্বের শর্টসার্কিট থেকেই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। খামারে ছোট-বড় মিলে ১৪৫টি ছাগল ছিল। এর মধ্যে দুটি ছাগল বেঁচে আছে। বাকি ১৪৩টি ছাগল পুড়ে মারা গেছে। এতে ১৫ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।

এলাকাবাসী জানান, কালিয়া উপজেলায় কোনো ফায়ার সার্ভিসের স্টেশন নেই। আগুন লাগলে নড়াইল শহর থেকে প্রায় ৪০ কিলোমিটার দূরের ফায়ার সার্ভিসের ওপর নির্ভর করতে হয়। এছাড়া কালিয়া উপজেলায় যেতে নদী পারাপারে সমস্যা রয়েছে।

সালামাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শামীম আহম্মেদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আগুনে ছাগল মারা যাওয়ার খবর পেয়েছি। ক্ষতিগ্রস্ত খামার মালিককে কোনো ধরনের সহযোগিতা করা যায় কি না বিষয়টি চেষ্টা করে দেখব।

কালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্ত(ওসি) শেখ শমসের আলী ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। -ডেস্ক