(দিনাজপুর২৪.কম) প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা। দেশরত্ন শেখ হাসিনা পৃথিবীর সেরা রাষ্ট্রনায়কদের একজন। তাকে নিয়ে বিশেষণ লিখে শেষ করা যাবে না। গতকাল বুধবার থেকেই বুকের ভেতর একটা ব্যাথা অনুভব করছিলাম। কারণ আমাদের প্রিয় নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাভাবিকভাবে কথা বলতে পারছিলেন না তখন। ডাস্ট অ্যালার্জিতে আক্রান্ত হওয়ায় তার কণ্ঠস্বরের অবস্থা বেশ খারাপ, কথা বলতে গেলে খুব কষ্ট হচ্ছে হচ্ছিল। এ কারণে তিনি বুধবার এসএমই মেলার উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দিতে পারেননি।অনুষ্ঠানে প্রধানমন্ত্রী মাইকে দাঁড়িয়ে শুধু বলেন, ‘আমার গলার অবস্থা ভালো নয়। এ জন্য বক্তব্য দিতে পারছি না, দুঃখিত’।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের একটি সূত্র জানিয়েছে, গত মঙ্গলবার থেকেই প্রধানমন্ত্রী ডাস্ট অ্যালার্জিতে ভুগছেন। এ কারণে গত (মঙ্গলবার) বেসরকারি ব্যাংক মালিকরা প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে গেলে তিনি শুধু শুভেচ্ছা বিনিময় করেন, কোনো বক্তব্য দিতে পারেননি। গতকাল বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা গিয়েছিলেন বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রধান অতিথি হিসেবে। ৬ষ্ঠ এসএমই মেলা-২০১৮ উদ্বোধন করলেও কোনো বক্তব্য দিতে পারেননি। অনুষ্ঠানে তার লিখিত বক্তব্য উপস্থিত দর্শকদের মধ্যে বিতরণ করা হয়।

এদিকে আওয়ামী লীগের ফেসবুক গ্রুপের একটি ছবিতে দেখা যায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোন একটি অনুষ্ঠানে বক্তব্য দেবার আগে গলা ধরে দাঁড়িয়ে আছেন। এছাড়া অপর একটি ছবিতে দেখা যায়, আওয়ামী লীগ প্রধানের রক্ত সংগ্রহ করছে চিকিৎসকরা। প্রধানমন্ত্রী অসুস্থতার খবরে দেশের মানুষ তার সুস্থতা কামনা করেছেন। বিশেষ করে ফেসবুকে তার দ্রুত আরোগ্য কামনা করে চলছে অনেকে।

শেখ আল হাদি লিখেছেন, হে আল্লাহ্ জনগণের সেবক শেখ হাসিনাকে তুমি সুস্থ করে দাও, আমিন।

মাহাবুবুর রহমান চঞ্চল লিখেছেন, মহান রাব্বুল আলামিনের কাছে মানবতার নেত্রী জয়তু শেখ হাসিনার সুস্থতার দোয়া প্রার্থনা করছি, হে আল্লাহ্! সুস্থ করে দেন মানবতার শান্তি পিয়াসি জননেত্রীকে . .

হক আনারুল লিখেছেন, আল্লাহ যেন মাতাকে দ্রুত সুস্থ করে দেন।

উল্লেখ্য, আন্তর্জাতিক পর্যায়ে দেশের জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশাল অর্জন বয়ে এনেছেন তার এই শাসন আমলে। সম্প্রতি উল্লেখযোগ্য অর্জন স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের কাতারে ওঠার যোগ্যতা অর্জন। একসময় বাংলাদেশকে ‘তলাবিহীন ঝুড়ি’ বলে কটাক্ষ করেছেন অনেক দেশ। কিন্তু এখন বিশ্বের অনেক দেশ বাংলাদেশকে অনুসরণ করতে বলেন।

আজ সকালেই যখন শুনলাম, চিকিৎসা শেষে আমাদের আস্থার স্থল প্রিয় নেত্রী অনেকটাই সুস্থ আছেন তখনই বুকে প্রাণ ফিরে পেয়েছি। আমরা আমাদের নেত্রীর দ্রুত সুস্থতা কামনা করছি এবং তার হাত ধরেই উন্নয়নশীল বাংলাদেশ বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলায় পরিণত হোক। এটাই আজকের প্রত্যাশা। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু, জয় শেখ হাসিনা। -ডেস্ক