(দিনাজপুর২৪.কম) নিরাপদ সড়ক চাই আন্দোলনের প্রতিষ্ঠাতা চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন বলেছেন, শুধু সরকারের একার পক্ষে বাংলাদেশে সড়ক দূর্ঘটনারোধ ও নিরাপদ সড়ক বাস্তবায়ন সম্ভব নয়। এ জন্য দরকার সম্মিলিত প্রচেষ্টা। আজ সোমবার দুপুরে চুয়াডাঙ্গার শ্রীমন্ত টাউন হলে অনুষ্ঠিত গাড়ী চালকদের দক্ষতা ও সচেতনতা বৃদ্ধিমূলক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তেব্যে তিনি এ কথা বলেন।  ইলিয়াস কাঞ্চন বলেন, নিরাপদ সড়ক চাই (নিসচা) দীর্ঘ গবেষনা করে বাংলাদেশে সড়ক দূর্ঘটনার অন্যতম ৫০টি কারণকে চিন্থিত করেছে।  এর মধ্যে রয়েছে সড়ক যোগাযোগের বেহাল অবস্থা, বেপরোয়া গতিতে গাড়ী চালানো, ওভার টেকিং, মহাসড়কে বিভিন্ন গতির গাড়ী চলা ও চালক ও পথচারীদের সচেনতার অভাব অন্যতম।
চুয়াডাঙ্গার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আবু সাইদের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, জেলা পরিষদের প্রশাসক মাহফুজুর রহমান মঞ্জু, স্পীড প্রকল্পের ব্যারি আই সন, অতিরিক্তি পুলিশ বেলায়েত হোসেন, এলজিইডির নির্বাহী প্রকৌশলী আশরাফুল ইসলাম ও নিরাপদ সড়ক চাই,র চুয়াডাঙ্গা জেলা আহ্বায়ক এডভোকেট আলমগীর হোসেন।
আলোচনা সভা শেষে চুয়াডাঙ্গা জেলা শহরের প্রায় দুই শতাধিক গাড়ী চালকদের দক্ষতা ও সচেতনতামূলক প্রশিক্ষণ দেন  চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন।
এর আগে সকালে সড়ক দূর্ঘটনারোধে জনসচেনতা সৃষ্টির লক্ষ্যে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে শহরে একটি বণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।-ডেস্ক