-ছবি সংগ্রহীত

(দিনাজপুর২৪.কম) প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক উপদেষ্টা, স্বাধীন বাংলাদেশের প্রথম মন্ত্রিপরিষদসচিব ও বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য বীর মুক্তিযোদ্ধা এইচ টি ইমামের প্রথম জানাজা সিরাজগঞ্জের উল্লাপাড়ায় সম্পন্ন হয়েছে।

আজ বৃহস্পতিবার দুপুর ১২টায় উল্লাপাড়া সরকারি আকবর আলী কলেজ মাঠে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা শুরুর আগে তাকে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার প্রদান করা হয়। এসময় তার ছেলে ও উল্লাপাড়া-৪ আসনের সাংসদ তানভীর ইমাম, জেলা ও উপজেলা আওয়ামী লীগসহ, স্থানীয় প্রশাসনের সর্বস্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এসময় সিরাজগঞ্জ-৫ আসনের সাংসদ আব্দুল মমিন মন্ডল, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি কে.এম হোসেন আলী হাসান,সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদার, জেলা প্রশাসক ড.ফারুক আহম্মদ, অতিরিক্ত পুলিশ সুপার সরাফত ইসলাম, উল্লাপাড়া উপজেলা আওয়ামী লীগ ও তার অঙ্গ ও সহ-সংগঠনের নেতাকর্মীরা তার মরদেহে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

জানাজা শেষে তার মরদেহ একটি হেলিকপ্টারযোগে ঢাকায় আনা হয়। ঢাকার কেন্দ্রীয় শহীদ মিনারে সর্বসাধারণের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে বনানী কবরস্থানে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হবে প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচ টি ইমামকে। -ডেস্ক