(দিনাজপুর টোয়েন্টিফোর ডটকম)করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিমের শারীরিক অবস্থা খুবই সংকটাপন্ন বলে জানিয়েছেন চিকিৎসকেরা। আগামী ২৪ ঘণ্টা পর্যবেক্ষণের পর তার চিকিৎসার বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে বলেও জানান তারা। নাসিম গত ছয় দিন ধরে রাজধানীর শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

মোহাম্মদ নাসিমের চিকিৎসায় গঠিত ১৩ সদস্যের মেডিকেল বোর্ডের চিকিৎসকরা আজ শনিবার বিকেলে তাকে পর্যবেক্ষণের পর এক ব্রিফিংয়ে এসব কথা জানান।

বোর্ডের প্রধান বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য ডা. কনক কান্তি বড়ুয়া বলেন, ‘মোহাম্মদ নাসিমের চিকিৎসা চলছে, চিকিৎসা চলতে থাকবে। ওনার অবস্থা কিন্তু ক্রিটিক্যাল। আগামীকাল কী হবে আমরা তা এই মুহূর্তে বলতে পারব না। সময়ের সাথে সাথে পরীক্ষা করে সেটা বলা যাবে।’

বর্ষীয়ান এই রাজনীতিবিদের শারীরিক অবস্থা বিবেচনায় আজ দুপুরে মেডিকেল বোর্ড গঠন করা হয়। পর্যবেক্ষণ শেষে চিকিৎসকরা জানান, বিভিন্ন অসুস্থতায় দীর্ঘদিন ধরে ভুগছিলেন মোহাম্মদ নাসিম। সবশেষ মস্তিকে রক্তক্ষরণের পর পরিস্থিতি আরও জটিল হয়। অস্ত্রোপচার সফল হলেও অবস্থা শঙ্কাজনক বলেও উল্লেখ করেন তারা।

ভর্তিকৃত হাসপাতালেই তার আন্তর্জাতিক মানের চিকিৎসা নিশ্চিত করা হচ্ছে বলেও জানান মেডিকেল বোর্ডের সদস্যরা। এর আগে সকালে মোহাম্মদ নাসিমের জন্য দেশবাসীর কাছে দোয়া চান তার ছেলে তানভীর শাকিল জয়।

প্রসঙ্গত, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত সোমবার সকালে মোহাম্মদ নাসিমকে রাজধানীর শ্যামলীতে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি করা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সার্বক্ষণিক মোহাম্মদ নাসিমের স্বাস্থ্যের খোঁজ-খবর রাখছেন। -ডেস্ক রিপোর্ট