fakrul-dinajpur24(দিনাজপুর২৪.কম) নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে ২০ দলীয় জোট প্রার্থী অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানের পক্ষে প্রচার প্রচারণা চালাতে ৩ টিম গঠন করেছে ২০ দলীয় জোট। আজ মঙ্গলবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বিএনপির মহাসচিব ও বিশ দলীয় জোটের সমন্বয়ক মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
এর আগে দুপুরে ২০ দলের মহাসচিব পযায়ের বৈঠক অনুষ্ঠিত হয়। সেখানে এই সিদ্ধান্ত গৃহীত হয়। মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে বৈঠকে ২০ দলের শীর্ষ নেতাদের মধ্যে অংশ নেন- মোস্তফা জামাল হায়দায়, গোলাম মোস্তফা ভূইয়া, খন্দকার লুৎফর রহমান, এমএম আমিনুর রহমান, হামদুল্লাহ আল মেহেদী, আবদুল মতিন, মোস্তাফিজুর রহমান, আবুল কাশেম খান, মহিউদ্দিন ইকরাম, সৈয়দ মাহবুব হোসেন, শফিক উদ্দিন আহমেদ, খোকন চন্দ্র দাস, আবুল কাসেম, মঞ্জুর হোসেন ইসা প্রমুখ।
মির্জা ফখরুল জানান, এই তিন কমিটির সমন্বয়কের দায়িত্ব দেয়া হয়েছে জাতীয় পার্টির মহাসচিব মোস্তফা জামাল হায়দার এবং সদস্য সচিব করা হয়েছে বাংলাদেশ ন্যাপের মহাসচিব গোলাম মোস্তফা ভূইয়াকে।
বিএনপি মহাসচিব বলেন, আগামী ১০ ডিসেম্বর বেলা ১১ টার মধ্যে মেয়র প্রার্থী সাখাওয়াত হোসেনকে সমর্থন দিয়ে এ তিন কমিটি গণসংযোগে অংশ নিবেন।
মির্জা ফখরুল আরো বলেন, নাসিকে নির্বাচনে প্রচারণার জন্য তিন টিম করে দেওয়া হয়েছে- ক. টিম- বাংলাদেশ কল্যাণ পার্টি, বাংলাদেশ ন্যাপ, বাংলাদেশ জাতীয় পার্টি (বিজেপি) ও ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি (ডিএল)।
খ. টিম- জাতীয় পার্টি (জাফর), জাতীয় গণতান্ত্রিক পার্টি, ন্যাশনাল পিপপস পার্টি, বাংলাদেশ লেবার পার্টি, পিপলস লীগ, সাম্যবাদী দল। গ. টিম- জমিয়তে ওলামায়ে ইসলাম, ইসলামী ঐক্য জোট, খেলাফত মজলিস, ইসলামিক পার্টি, ন্যাপ ভাসানী ও মুসলিম লীগ।
জামায়াতে ইসলামী না থাকা প্রসঙ্গে জানাতে চাইলে মির্জা ফখরুল বলেন, আজকে মিটিং এ তাদের কোনো প্রতিনিধির নাম দেওয়া হয়নি। নাম দেওয়া হলে পরবর্তিতে বিষয়টি দেখা যাবে।
নাসিক নির্বাচন কেমন আশা করছে বিএনপি এমন এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আশা আমরা সব সময় করি, নাসিক নির্বাচনে পুরোপুরি যদি অবাধ সুষ্ঠু নির্বাচন হয়, নির্বাচন কমিশন যদি নিরপেক্ষ ভূমিকা পালন করে তাহলে ২০ দলীয় জোট প্রার্থী অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান অবশ্যই বিজয়ী হবে।
নতুন নির্বাচন কমিশন (ইসি) পুনর্গঠনে বিএনপি চেয়ারপারসনের ১৩ দফা প্রস্তাব বঙ্গবভনে পৌঁছে দেওয়ার প্রসঙ্গে তিনি বলেন, আমরা সময় সময় আলোচনার-সমঝোতা মাধ্যমে রাজনৈতিক মিমাংসায় পৌঁছাতে বিশ্বাস করি। এই জন্য খালেদা জিয়া প্রস্তাব দিয়েছে। বিএনপি প্রত্যাশা করে রাষ্ট্রপতি এ ব্যাপারে যথাযথ উদ্যোগ নিবেন। -ডেস্ক