নুর আলম সিদ্দিক (দিনাজপুর২৪.কম) নাটোরের বাগাতিপাড়ায় এবার মাদক ও ইভটিজিংয়ের বিরুদ্ধে শপথ নিল মাধ্যমিক পর্যায়ের চারটি শিক্ষা প্রতিষ্ঠানের তিনশ’ শিক্ষার্থী। একই সাথে তারা বাল্য বিয়ে না করারও শপথ নেয়। আজ মঙ্গলবার সকালে উপজেলার তমালতলা কৃষি ও কারিগরি ডিগ্রী কলেজে এক অনুষ্ঠানে তারা এ শপথ গ্রহন করে। ওই অনুষ্ঠানে বিভিন্ন মসজিদের প্রায় দুই শতাধিক ইমাম, কাজী ও ইউপি সদস্যরাও এসব সামাজিক ব্যাধির বিরুদ্ধে শপথ গ্রহন করেন।

ইউএনও নাসরিন বানু তাদের শপথ বাক্য পাঠ করান। স্থানীয় সরকার ও জাইকা এর উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্পের সক্ষমতা বৃদ্ধি উপ-প্রকল্পের আওতায় ও মহিলা বিষয়ক কর্মকর্তা কার্যালয়ের বাস্তবায়নে এক সমাবেশের আয়োজন করে উপজেলা প্রশাসন। ইউএনও নাসরিন বানু’র সভাপতিত্বে এ সমাবেশে প্রধান অতিথি থেকে মাদক, ইভটিজিং ও বাল্য বিয়ের কুফল সম্পর্কে বক্তব্য দেন এডিসি (রাজস্ব) মোসা. শরীফুন্নেসা।

বিশেষ অতিথি ছিলেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের নাটোর কার্যালয়ের পরিদর্শক মাহবুবা জেসমিন রুমা, মহিলা বিষয়ক কর্মকর্তা হাবিবা খাতুন, ইউজিডিপি এর উপজেলা ডেভেলপমেন্ট ফ্যাসিলিটেটর জাকিয়া সুলতানা, অধ্যক্ষ পরিমল কুমার কুন্ডু, ইউপি চেয়ারম্যান মুজিবুর রহমান প্রমুখ।_ডেস্ক