-সংগ্রহীত

(দিনাজপুর২৪.কম) ভারতে নাগরিকত্ব সংশোধনী আইনের বিরুদ্ধে বিক্ষোভে জ্বলছে পশ্চিমবঙ্গের একাধিক এলাকা। টানা তৃতীয় দিন রাজ্যের মহাসড়কগুলো অবরোধ করে রেখেছে বিক্ষোভকারীরা।এমন পরিস্থিতিতে রাজ্যে ইন্টারনেট সেবা বন্ধের সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার।

আনন্দবাজার পত্রিকা জানায়, রাজ্যের মালদহ, মুর্শিদাবাদ, দক্ষিণ ২৪ পরগণা, বসিরহাট, বারাসতের অশান্ত এলাকায় ইন্টারনেট বন্ধের নির্দেশ দেয়া হয়েছে। পরিস্থিতি পর্যবেক্ষণ করে আরও কিছু এলাকায় এই কড়াকড়ি আরোপ করা হবে বলে জানা গেছে।

রোববার সকালেও রাজ্যের নতুন নতুন এলাকায় বিক্ষোভ ছড়িয়ে পড়ছে। বিক্ষোভকে কেন্দ্র করে সহিংস পরিস্থিতি সৃষ্টি হয়েছে। মালদহ জেলার বিভিন্ন অংশে রেলপথ এবং জাতীয় সড়ক অবরোধের ঘটনা ঘটেছে।

একইভাবে বীরভূম, দক্ষিণ ২৪ পরগনার মল্লিকপুর, বারুইপুর, মহেশতলা, হটুগঞ্জে একাধিক এলাকায় বিক্ষোভ সৃষ্টি হয়েছে। সকাল থেকে টায়ার জ্বালিয়ে অবরোধ করে রাখা হয়েছে উত্তর ২৪ পরগণায় আমাডাঙার সোনাডাঙা, ধানকল, কামদেবপুরের মহাসড়ক।

মালদহের ভালুকা এবং কুমেদপুর স্টেশনে একটি বিশাল জমায়েত ট্রেন লাইন অবরোধ করে রয়েছে। ফলে উত্তর-পূর্ব সীমান্ত রেলওয়ের একের পর এক ট্রেন আটকে পড়েছে বিভিন্ন স্টেশনে। বাতিল করা হচ্ছে বহু ট্রেন। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হুঁশিয়ারির পরও পরিস্থিতি নিয়ন্ত্রণ করা সম্ভব হয়নি।  -ডেস্ক