(দিনাজপুর২৪.কম) ইংলিশ ক্রিকেটারদের রাতে পানশালায় যাওয়ার ওপর নিষেধাজ্ঞা ছিল বেশ কিছুদিন। গত বৃহস্পতিবারই এই নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়েছিল। অথচ সেদিন রাতেই ফের ঝামেলা ঘটিয়ে বসেছেন তরুণ ইংলিশ ক্রিকেটার বেন ডাকেট। নাইটক্লাবে গিয়ে ঝামেলা করে বসলেন। এ জন্য সাময়িকভাবে নিষিদ্ধ করা হয় তাঁকে। ইংলিশ সংবাদমাধ্যম গার্ডিয়ানের খবরে বলা হয়েছে, অস্ট্রেলিয়ার পার্থের এক নাইটক্লাবে এই ঝামেলায় জড়িয়েছেন ডাকেট। শিগগিরই শুনানি হবে তাঁর বিরুদ্ধে। এর পরই তাঁর ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। আপাতত অ্যাশেজের দলের বাইরে রাখা হয়েছে তাঁকে।

ইংল্যান্ড ক্রিকেট দল অ্যাশেজ খেলতে এখন অস্ট্রেলিয়া সফরে রয়েছে। সেখানেই কাণ্ড ঘটালেন ডাকেট।

এর আগে গত সেপ্টেম্বরে আরেক ইংলিশ তারকা বেন স্টোকস নাইটক্লাবে মারামারি করে সাময়িক নিষিদ্ধ হয়েছিলেন। ব্রিস্টলের একটি নাইটক্লাবে গিয়ে হাতাহাতিতে জড়িয়েছিলেন তিনি। এ ঘটনায় রাতেই তাঁকে আটক করেছিল পুলিশ।

শৃঙ্খলাজনিত কারণে শাস্তিমূলক ব্যবস্থা এর আগেও বেশ কয়েকবার নেওয়া হয়েছে স্টোকসের বিরুদ্ধে। ২০১২ সালে একবার তাঁকে গ্রেপ্তার করেছিল পুলিশ। সে সময় তাঁকে ছেড়ে দেওয়া হয়েছিল সতর্ক করে। কিন্তু খুব বেশি সতর্ক হননি স্টোকস। পরের বছরেই আবার পুলিশের হাতে ধরা পড়েন অনেক রাতে মদ্যপ অবস্থায় গাড়ি চালানোর দায়ে। এবার তাঁরই সতীর্থ ডাকেট নাইটক্লাবে ঝামেলায় জড়িয়ে নিষিদ্ধ হলেন। -ডেস্ক