(দিনাজপুর২৪.কম) নাইজেরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলের কন্ডুগা শহরে তিনটি বোমা হামলায় অন্তত ১৮ জন নিহত হয়েছেন। নিরাপত্তা সূত্রগুলোর বরাতে বিবিসি জানিয়েছে, একটি মাছের বাজারে দুটি বোমা হামলা চালানো হয়েছে এবং কাছেই আরেকটি বোমার বিস্ফোরণ ঘটানো হয়েছে।

শুক্রবার সন্ধ্যায় বোর্নো রাজ্যের রাজধানী মাইদুগুরি থেকে ৩০ কিলোমিটার দক্ষিণ-পূর্বের শহরটিতে এসব বোমা হামলা চালানো হয়। হামলাটির বিষয়ে বিস্তারিত প্রতিবেদন শনিবার প্রকাশিত হয়।

কয়েকটি প্রতিবেদনে হামলায় ১৯ জন নিহত হওয়ার কথা বলা হয়েছে, যাদের মধ্যে ১৮ জন বেসামরিক ও একজন সৈন্য। হামলায় আরো অন্তত ৫০ জন আহত হয়েছেন। শেষ খবর পাওয়া পর্যন্ত দায় স্বীকার না করলেও হামলার জন্য কট্টরপন্থি বিদ্রোহী গোষ্ঠী বোকো হারামকেই দায়ী করা হচ্ছে।

নাইজেরিয়ার উত্তরাঞ্চলে একটি ইসলামিক রাজ্য প্রতিষ্ঠার জন্য ২০০৯ সাল থেকে সহিংসতা শুরু করে বোকো হারাম। তারপর থেকে তাদের হামলায় প্রায় ২০ হাজার লোক নিহত ও ২০ লাখেরও বেশি মানুষ ব্যস্তুচ্যুত হয়েছেন।

বোকো হারামকে পরাজিত করা হয়েছে বলে দাবি করেছিল নাইজেরীয় কর্তৃপক্ষ। কিন্তু তারপরও গোষ্ঠীটি ধারাবাহিকভাবে হামলা চালিয়ে যাচ্ছে। গত মাসে কন্ডুগার কাছে একটি গ্রামে আত্মঘাতী হামলা চালিয়েছিল গোষ্ঠীটির দুই নারী জঙ্গি। -ডেস্ক