(দিনাজপুর২৪.কম) একাত্তরে মানবতাবিরোধী অপরাধে ফাঁসি কার্যকর হওয়া যুদ্ধাপরাধী কাদের মোল্লাকে ‘শহীদ’ হিসেবে বর্ণনা করায় ‘দৈনিক সংগ্রাম’ পত্রিকার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া উচিত বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার সকালে রাজধানীর মিরপুর বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শহীদ বুদ্ধিজীবী দিবসে শ্রদ্ধা নিবেদন শেষে এই মন্তব্য করেন তিনি।

কাদের বলেন, এ ব্যাপারে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে আমরা কথা বলব।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, যে সাম্প্রদায়িক অপশক্তি একাত্তর সালে স্বাধীনতাকামী বাঙালির ওপর হামলা চালিয়েছিল, বুদ্ধিজীবীদের হত্যা করেছিল, তারা এখনও বিষ ছড়াচ্ছে।

তিনি বলেন, বাংলাদেশে এই সাম্প্রদায়িক অপশক্তিকে প্রতিহত করা, সম্পূর্ণভাবে পরাজিত করাই আজকে আমাদের অঙ্গীকার। আজ আমাদের শপথ হবে আমরা সাম্প্রদায়িকতার বিষবৃক্ষকে মূলোৎপাটন করব। সে লক্ষ্যে জাতিকে ঐক্যবদ্ধ করব।

বিদেশে অবস্থানরত যুদ্ধাপরাধীদের ব্যাপারে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে কাদের বলেন, এটা আমাদের নজরে আছে। বিষয়টি আমরা দেখছি। সময়মতো এসব বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।

যে খুনিরা বিদেশে পালিয়ে আছে, তাদেরকে ফিরিয়ে আনার ব্যাপারে সরকার সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে বলে জানান সেতুমন্ত্রী।

উল্লেখ্য, শুক্রবার (১৪ ডিসেম্বর) রাতে মুক্তিযোদ্ধা কমান্ডার মোহাম্মদ আফজাল বাদী হয়ে রাজধানীর হাতিরঝিল থানায় এই মামলাটি করেন।

এর আগে শুক্রবার যুদ্ধাপরাধী কাদের মোল্লাকে ‘শহীদ’ উল্লেখ করে প্রতিবেদন প্রকাশ করায় বিকেলে দৈনিক সংগ্রাম অফিসে ভাঙচুর চালায় মুক্তিযুদ্ধ মঞ্চ নামের একটি সংগঠন। এসময় তারা মেইন গেটে তালা ঝুলিয়ে দেয়। পরে পুলিশ তাকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে। -ডেস্ক