প্রেসরিলিজ (দিনাজপুর২৪.কম) বছরের প্রথম দেড় মাসেই ৪২ শিশু হত্যার ঘটনায় চরম উদ্বেগ প্রকাশ করেছে দেশের অন্যতম মানবাধকার সংগঠন বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থা। সম্প্রতি চাপাইনবাবগঞ্জে অপহরনের পর দুই শিশুকে হত্যা করে অপহরনকারী প্রতিবেশী , তাছাড়া পারিবারিক কলহের জেড় ধরে ৫ বছরের সন্তানকে হত্যা করে বাবা । এ রকম অসংখ্য শিশু হত্যার ঘটনা  দিন দিন বেড়েই চলছে আমাদের সমাজে। গত দেড় মাসে ৪২ শিশু হত্যার শিকার হয়। নিজ বাবা- মার হাতে হত্যার শিকার হয় ৫ জন শিশু।

এ বিষয়ে মানবাধিকার বাস্তবায়ন সংস্থার চেয়ারম্যান এডভোকেট সিগমা হুদা বলেন, দিন দিন ক্রমবর্ধমান শিশু হত্যার ঘটনা প্রমান করে যে আমরা কতটা অমানবিক সমাজ ব্যবস্থায় বসবাস করছি। দেশের ভবিষ্যৎ প্রজন্মের উপর নানা অত্যাচার হচ্ছে, তাদেরকে নির্মমভাবে হত্যা করা হচ্ছে। অতি দ্রুত যদি আমরা এ অবস্থার পরিবর্তন না করতে পারি জাতিকে চরম মূল্য দিতে হবে।

সংস্থার নির্বাহী পরিচালক মোস্তফা সোহেল বলেন, বাবা মা বা পরিবারের সদস্যদের দ্বারা শিশু হত্যার ঘটনাগুলি খুবই মর্মান্তিক। পরিবার গুলোর মধ্যে বন্ধন কমে যাওয়া, ধর্মীয় মূল্যবোধের অভাব, নৈতিক ও মানবিক মূল্যবেধের ঘাটতি ইত্যাদি নানা কারনে এসব ঘটনা বেড়ে যাচ্ছে। এ অবস্থা থেকে পরিত্রান পেতে হলে পারিবারিক ও সামাজিক ভাবে সচেতনতা বাড়াতে হবে। অপরাধীর দ্রুত শাস্তি নিশ্চিত করতে হবে। সামাজিক প্রতিষ্ঠান সহ গণমাধ্যম গুলোকে এক হয়ে কাজ করতে হবে। -ডেস্ক