(দিনাজপুর২৪.কম) আওয়ামী লীগের মেয়র প্রার্থী শেখ ফজলে নূর তাপস ঐতিহ্যের ঢাকা, সুন্দর ঢাকা, সচল ঢাকা, সুশাসিত ঢাকা ও উন্নত ঢাকা- এমন পাঁচটি রূপরেখা দিয়ে নিজের নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন।

তিনি বলেছেন, ‘ডিএসসিসি হবে বাংলাদেশে স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান হিসেবে প্রথম দুর্নীতিমুক্ত সংস্থা।’ পাঁচ রূপরেখা ছাড়া ইশতেহারের অধিকাংশজুড়ে রয়েছে দক্ষিণ সিটিতে গত ১১ বছরের উন্নয়ন কর্মকাণ্ডের বিবরণ।

বুধবার দুপুরে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে নির্বাচনী ইশতেহার ঘোষণা করেন শেখ ফজলে নূর।

এরপর সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, কোনো কর না বাড়িয়ে দুই বছরের মধ্যে ডিএসসিসি স্বয়ংসম্পূর্ণ করা হবে। সংস্থার টাকায় সব ব্যয় বহনের পাশাপাশি নেয়া হবে উন্নয়ন প্রকল্প। সব সংস্থার সঙ্গে সমন্বয় করে নগরে ডিএসসিসির অভিভাবকত্ব নিশ্চিত করা হবে।

পাঁচ দফা রূপরেখা অনুসারেই ৩০ বছরের মহাপরিকল্পনা তৈরি করে বিভিন্ন মেয়াদে তা বাস্তবায়ন করা হবে। তবে ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশের লক্ষ্যের সঙ্গে সামঞ্জস্য রেখে অধিকাংশ প্রকল্প শেষ করা হবে বলেও জানান তিনি। আগামী ১ ফেব্রুয়ারির ভোটে জয়ী হতে সবার আস্থা ও সমর্থন চান তিনি।

ইশতেহার ঘোষণার সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, মোজাফ্ফর হোসেন পল্টু, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল, আফজাল হোসেন প্রমুখ।-ডেস্ক