durnite-dinajpur24(দিনাজপুর২৪.কম) পূর্বাচল আবাসিক প্রকল্পে প্লট বরাদ্দে দুর্নীতির এক মামলায় রাজউকের সাবেক চেয়ারম্যান সাবেক সচিব ইকবালউদ্দিন চৌধুরী এবং পারটেক্স গ্রুপের চেয়ারম্যান এমএ হাসেমের ছেলে শওকত আজিজকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন। এরমধ‌্যে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সাবেক সচিব ইকবালউদ্দিন চৌধুরীকে বৃহস্পতিবার ঢাকার পরীবাগ থেকে গ্রেপ্তার করা হয়। আর পারটেক্স গ্রুপের পরিচালক শওকত আজিজকে গ্রেপ্তার করা হয় গুলশান থেকে।

দুদকের উপ পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য গণমাধ্যমকে জানান, ইকবালউদ্দিন চৌধুরী ২০০১ থেকে ২০০৪ পর্যন্ত সময়ে রাজউকের চেয়ারম্যান ছিলেন। মতিঝিল থানায় দুদকের দায়ের করা একটি মামলায় ইকবাল ও শওকত আজিজকে গ্রেপ্তার করা হয়।

মতিঝিল থানার ওসি ওমর ফারুক জানান, মোট আটজনকে আসামি করে বুধবার ওই মামলা করে দুদক।

মামলার অপর আসামিরা হলেন এমএ হাসেমের আরেক ছেলে আশফাক আজিজ, রাজউকের সাবেক সদস‌্য এসডি ফয়েজ, একেএম ওয়াহেদুল ইসলাম, এস এম জাফরুল্লাহ, এইচএম জহিরুল হক ও রেজাউল করিম তরফদার।

মামলার অভিযোগে বলা হয়, আসামিরা পরষ্পর যোগসাজশে শওকত আজিজ ও আশফাক আজিজের নামে পূর্বাচলে ১০ কাঠা করে ২০ কাঠার দুটি প্লট বরাদ্দ দেন, যাতে রাষ্ট্রের ক্ষতি হয়েছে। -ডেস্ক