(দিনাজপুর২৪.কম) দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের নতুন চেয়ারম্যান হিসেবে যোগদান করেছেন দিনাজপুর সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. আবু বকর সিদ্দিক। এর ফলে দীর্ঘ প্রায় ৩ মাস ধরে অভিভাবকহীনতার অবসান ঘটলো।
শিক্ষা মন্ত্রনালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সিনিয়র সহকারী সচিব ফাতেমাতুল জান্নাত স্বাক্ষরিত (৩৭.০০.০০০০.০৬৭.০২.০০৪.২০১৬-১৩৭-শিক্ষা, তারিখ ঃ ৪ ডিসেম্বর-২০১৭) এক প্রজ্ঞাপনে প্রফেসর মো. আবু বকর সিদ্দিককে দিনাজপুর সরকারী কলেজের অধ্যক্ষের পদ থেকে বদলী করে প্রেষণে দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেয়া হয়।
নিয়োগ পাওয়ার পর মঙ্গলবার (৫ ডিসেম্বর) সকাল ১১টায় প্রফেসর মো. আবু বকর সিদ্দিক নতুন কর্মস্থলে যোগদান করেন। যোগদানের পর দিনাজপুর শিক্ষা বোর্ডের কর্মকর্তাবৃন্দ, শিক্ষা বোর্ড কর্মচারী ইউসিয়নের সভাপতি মো. আজিজুল হক শাহ, সাধারণ সম্পাদক মো. গোলাম রব্বানীসহ অন্যান্য কর্মচারীরা তাঁকে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানান।
উল্লেখ্য, চলতি বছরের ৬ সেপ্টেম্বর দিনাজপুর শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর আহমদ হোসেনের চাকরীর মেয়াদ শেষ হওয়ায় তিনি অবসরে যান। এর পর থেকে গুরুত্বপূর্ণ এই পদটি শূন্য হয়ে পড়ে। এতে শিক্ষা বোর্ডের কর্মকান্ডে স্থবিরতার সৃষ্টি হয়। নতুন চেয়ারম্যান হিসেবে প্রফেসর আবু বকর সিদ্দিক যোগদান করায় শিক্ষা বোর্ডের সার্বিক কর্মকান্ডে গতির সঞ্চার হবে বলে জানিয়েছেন বোর্ডের কর্মকর্তা-কর্মচারী ও সংশ্লিষ্টরা।